আশুলিয়ায় শিক্ষক খুন: সেই স্কুলছাত্রের বাবা রিমান্ডে

ঢাকার আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা মামলার আসামি স্কুলছাত্রের বাবা উজ্জ্বল হোসেনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 02:28 PM
Updated : 29 June 2022, 02:28 PM

বুধবার ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম শেখ মুজাহিদুল ইসলাম এ আদেশ দেন।

শনিবার দুপুরের দিকে আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে উৎপল কুমার সরকারের (৩৭) ওপর দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের এক ছাত্র অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ ওঠে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে উৎপল মারা যান।

এ ঘটনায় নিহত শিক্ষকের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেছেন। ঘটনার পর থেকে ওই ছাত্র পলাতক রয়েছে।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা থেকে বুধবার ভোরে ওই উজ্জ্বল হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়।  

আদালত পুলিশের পরিদর্শক মতিয়ার রহমান মিঞা বলেন, উজ্জ্বল হোসেনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার এসআই এমদাদুল হক। আদালত শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড শিক্ষকদের সঙ্গে কথা বলে দ্রুত এই মামলার আসামিকে গ্রেপ্তারের আশ্বাস দেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

তিনি এ ঘটনায় যেন কলেজের শিক্ষা কার্যক্রম ব্যাহত না হয় সেই পরামর্শও দেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশ সুপার বলেন, “স্কুলের স্বাভাবিক কার্যক্রম যাতে কোনোভাবেই বন্ধ না হয়। শিক্ষদের সঙ্গে আলোচনা করে ঘটনার কী কারণ ছিল, কী বিষয় ছিল, সরেজমিনে তদন্ত করে দেখার জন্যই আসা।”

ওই স্কুছাত্রকে ধরতে পুলিশের একাধিক টিম মানিকগঞ্জ, কুষ্টিয়াসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করছে জানিয়ে তিনি বলেন, তার বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। কেন কী কারণে এ ঘটনা ঘটেছে তা গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক