পিটিয়ে শিক্ষক খুন: আশুলিয়ার সেই ছাত্রের বাবা গ্রেপ্তার

ক্রিকেট স্টাম্প দিয়ে পিটিয়ে সাভারের আশুলিয়ার কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় এক ছাত্রের বাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ।   

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 06:11 AM
Updated : 29 June 2022, 09:53 AM

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা থেকে বুধবার ভোরে ওই অভিভাবককে গ্রেপ্তার করা হয়েছে বলে আশুলিয়া থানার ওসি এইচ এম কামরুজ্জামান জানান।

সকালে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিক্ষক হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি ছাত্রের বাবা উজ্জ্বল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়েছে।

“উজ্জ্বল হোসেনের ছেলেকে গ্রেপ্তারে আমাদের একাধিক টিম কাজ করছে।”

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, শনিবার দুপুরের দিকে হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে উৎপল কুমার সরকারের ওপর অতর্কিত হামলা চালায় দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ওই ছাত্র। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে উৎপল মারা যান।

শিক্ষকের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে মামলা করেছেন। ঘটনার পর থেকে ওই ছাত্র পলাতক রয়েছে।

এদিকে হামলাকারীর দ্রুত বিচার দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

উৎপল (৩৭) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার এঙ্গেলদানি গ্রামের মৃত অজিত সরকারের ছেলে। তিনি আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন।

উৎপল ঢাকার মিরপুরে পরিবার নিয়ে বসবাস করতেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে এই শিক্ষাপ্রতিষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি।  

আরও পড়ুন:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক