চাকরি দেওয়ার নামে প্রতারণা: চুয়াডাঙ্গায় গ্রেপ্তার ২

চুয়াডাঙ্গায় চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ; উদ্ধার করা হয়েছে ১৮ লাখ ১৫ হাজার টাকা।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2022, 07:20 AM
Updated : 26 May 2022, 07:20 AM

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহাব্বুর রহমান জানান, শহরের মুক্তিপাড়া থেকে বুধবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন-আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের গড়চাপড়া গ্রামের মৃদুল হোসেনের ছেলে রাশেদুজ্জামান ওরফে শান্ত (৩৫) ও সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের নূর ইসলামের ছেলে বিল্লাল হোসেন (৩০)।

মাহাব্বুর বলেন, শান্ত নিজেকে কখনো জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই), কখনো সেনাবাহিনীর বড় কর্মকর্তা বলে পরিচয় দিতেন। তিনি সরকারি বিভিন্ন দপ্তরে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

সম্প্রতি এনএসআইতে- জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। ওই পদে চাকরি দেওয়ার নামে তিনি প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। এ বিষয়ে আলমডাঙ্গার কাবিলনগর গ্রামের জলিল বিশ্বাসের ছেলে আব্দুল লতিফ চুয়াডাঙ্গা সদর থানায় লিখিত অভিযোগ করলে শান্তকে ধরতে গোয়েন্দা পুলিশের অভিযান শুরু হয়।

পরে গোপন খবরে অভিযান চালিয়ে শান্তর কেনা নতুন বাড়ি থেকে তাকে গেপ্তার করা হয় বলে জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

তিনি বলেন, শান্তর দেওয়া তথ্যে তার ঘর থেকে ১৮ লাখ ১৫ হাজার টাকা জব্দ এবং তার সহযোগী বিল্লালকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুজনকেই চুয়াডাঙ্গা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।