পুলিশ দেখে পুকুরে ঝাঁপ, ৪ দিন পর মিলল লাশ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় পুলিশের ধাওয়া খেয়ে পুকুরে ঝাঁপ দেওয়ার চার দিন পর এক ব্যক্তির মরদেহ পাওয়া গেছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2022, 03:11 PM
Updated : 4 May 2022, 03:11 PM

উপজেলার বাগবাড়ি এলাকার ওই পুকুর থেকে বুধবার পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা তার মরদেহ উদ্ধার করেছে বলে বন্দর থানার ‍ওসি দিপক সাহা জানান।

নিহত নিলয় আহমেদ বাবু (৩০) বাগবাড়ির শোভা মিয়ার ছেলে। তিনি একজন ব্যবসায়ী।

এ ঘটনায় বন্দর থানার এক এসআইকে প্রত্যাহার করা হয়েছে এবং এক নারীকে আটক করা হয়েছে।

ঘটনার বিবরণে ওসি বলেন, পূর্ব বিরোধের জেরে এক নারী বাবুর বিরুদ্ধে এক স্থানীয় কাউন্সিলের কাছে নালিশ দেন। পরে বিষয়টি সুরাহা না হলে ওই নারী থানায় অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার রাত ৯টার দিকে বাবুকে পুলিশ ধরতে যায়।

“পুলিশকে দেখে বাবু বাড়ির পাশের একটি পুকুরে ঝাঁপ দেয়। পরে পুলিশ চলে গেলেও সে নিখোঁজ থেকে যায়। পুলিশ তার বাড়িতে গিয়ে জানায় বাবু পালিয়ে গেছে। সে ফিরলে যেন তাকে থানায় যেতে বলে।”

ওসি বলেন, বুধবার দুপুরে বাবুর মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা তার লাশ উদ্ধার করে।

তবে তাকে কোনো কারণ ছাড়াই পুলিশ হয়রানি করেছিল বলে অভিযোগ বাবুর স্বজনের।

বাবুর ছোট ভাই ইমন আহমেদ বলেন, “আমার ভাইকে পুলিশ শুধু শুধু হায়রানি করেছে। ভয়ে পুকুরে ঝাঁপ দিছে। তারপরও পুকুরের মধ্যে ইট দিয়া ঢিল মারছে। আমি এর বিচার চাই।”

এ বিষয়ে নিহতের মা লিলি বেগম বলেন, “পুলিশ আমাগো বাড়িতে আইসা বাবুরে খোঁজে। রোববার রাতে আমার পোলারে ধাওয়া দিছে এরপর ওরে আর পাই নাই। আমার পোলারে না পাইয়া থানায় গিয়া জিডি করছি। ওই মহিলাই (বাবুর বিরুদ্ধে করা অভিযোগকারীর বাদী) আমার পোলার নামে মিছা অভিযোগ দিয়া এসআই ফেরদৌসরে দিয়া আমার পোলারে লাশ বানাইল। আমি এর বিচার চাই।”

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাউসার আহম্মেদ আশা বলেন, বাগবাড়ি এলাকার হাসিনা বেগম নামের এক নারী বাবুর প্রতিবেশী। কিছুদিন আগে হাসিনার বাড়িতে পরিচিত এক স্বজন আসে। বাবুসহ আরও কয়েকজন সেখানে গেলে তাদের মধ্যে বিবাধ হয়। এ নিয়ে ওই নারী বাবুর বিরুদ্ধে তিন লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ করেন।

“এ ঘটনা জানার পর আমি তাকে সরাসরি থানায় যেতে বলি। এরপর তিনি থানায় গিয়ে অভিযোগ দিয়েছেন। আজ শুনলাম পুলিশের ধাওয়ায় বাবু পুকুরে ডুবে মারা গেছে।”

এ বিষয়ে ওসি দিপক বলেন, এ ঘটনায় হাসিনা নামের ওই নারীকে আটক করা হয়েছে। ইতোমধ্যে এসআই রওশন ফেরদৌসকে প্রত্যাহার করা হয়েছে।

নিহতের পরিবার এখনও কোনো অভিযোগ দেয়নি জানিয়ে তিনি বলেন, তদন্ত করে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।