সাজেক যাবেন রাষ্ট্রপতি

রাঙামাটির মেঘের উপত্যকা খ্যাত পর্যটনকেন্দ্র সাজেকে সপরিবারে অবকাশযাপনে আসছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2022, 03:30 PM
Updated : 29 April 2022, 03:49 PM

এরই মধ্যে বৃহস্পতিবার সাজেকের একটি রিসোর্টে জেলা প্রশাসনের উদ্যোগে রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে কটেজ ও রিসোর্ট মালিক, স্থানীয় জনপ্রতিনিধি, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের বৈঠক হয়েছে। সভায় রাষ্ট্রপতির সফরের আগে-পরে ৯ থেকে ১৪ মে পর‌্যন্ত সাজেককে সুন্দর ও সুশৃঙ্খল রাখতে সবার সহযোগিতার ওপর গুরুত্বারোপ করা হয়।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান শুক্রবার বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “১১ থেকে ১৪ মে চার দিন সপরিবারে সাজেক অবস্থান করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। রাষ্ট্রপতির সফরকে নিরাপদ রাখতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে প্রশাসন।”

“রাষ্ট্রপতির প্রটোকলে নিয়োজিতদের থাকার জন্য বেশ কিছু কক্ষ বাদে বাকি সব কটেজ-রিসোর্টেই পর্যটকরা থাকতে পারবেন।

‘রাষ্ট্রপতির সফরের সময় সাজেকে রিসোর্ট-কটেজ বন্ধ থাকবে’- এমন খবরের বিষয়ে জেলা প্রশাসক বলেন, “বন্ধ করার কোনো সিদ্ধান্ত হলে তো আমরা গণমাধ্যম ও সংশ্লিষ্টদের অফিসিয়ালিই জানাতাম।”

এ ব্যাপারে জানতে চাইলে সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরি লুসাই বলেন, “আমাদের প্রায় শতাধিক কটেজে তিন হাজারের মতো পর্যটক থাকতে পারে। প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৩০০ মানুষের থাকার জন্য কক্ষ চাওয়া হয়েছে।“

“বাকি সব কক্ষ ও কটেজে পর্যটকরা থাকতে পারবেন বলে জানানো হয়েছে আমাদের। একই সময় দীঘিনালা থেকে পর্যটকদের নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়ার নিরাপত্তা বাহিনীর যে নিয়মিত কার্যক্রম সেটাও চলমান থাকবে বলে জানানো হয়েছে।“

জেরি লুসাই আরও বলেন, রাষ্ট্রপতি সাজেক আসছেন, এটা আমাদের জন্য খুবই আনন্দের সংবাদ। তার আগমনে সাজেকের পর্যটনের আরও ব্যাপক প্রচার ও প্রসার ঘটবে। আমরা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে তার সফরকে সুন্দর ও স্মরণীয় করতে কাজ করছি।

আয়তনে দেশের সবচে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়িতে অবস্থিত ‘বাংলাদেশের দার্জিলিং’ খ্যাত নয়নাভিরাম সাজেক। মিজোরাম সীমান্তবর্তী এই এলাকায় সড়ক পথে প্রতিবেশী জেলা খাগড়াছড়ির মধ্য দিয়ে যেতে হয়। সাম্প্রতিক বছরগুলোকে বিপুল সংখ্যক দেশি পর্যটকের অনিবার্য গন্তব্য হয়ে উঠছে মেঘ-পাহাড়ের এই ছোট্ট জনপদ।