‘ফেইসবুকে পোস্ট’: বাগেরহাটে হিন্দু বাড়িতে হামলা-ভাঙচুর, আটক ১

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ইসলাম ধর্ম নিয়ে ফেইসবুকে ‘কটূক্তির’ অভিযোগে এক হিন্দু যুবকের বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে।

বাগেরহাট প্রতনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2022, 05:01 AM
Updated : 12 April 2022, 05:01 AM

নিশানবাড়িয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামে সোমবার রাতের ওই ঘটনার পর ২৩ বছর বয়সী ওই যুবককে আটক করে থানা হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক।

মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, সপ্তাহখানেক আগে ওই যুবক ভারতে অবস্থানকালে ফেইসবুকে ‘ইসলাম ধর্ম ও নবীকে কটূক্তি করে’ একটি পোস্ট দেন। সম্প্রতি ওই যুবক দেশে ফিরলে ওই ফেইসবুক পোস্ট নিয়ে স্থানীয়দের মধ্যে আলোচনা শুরু হয়।

বিষয়টি মীমাংসার জন্য সোমবার সাবেক ইউপি সদস্য আব্দুর মালেক গাজী ও স্থানীয় লোকজন বৈঠক করে। ওই বৈঠককে সেই যুবক ফেইসবুকে তার পোস্টের জন্য ক্ষমা চাইলে মিটমাট হয়ে যায়।

কিন্তু রাত ৮টার দিকে একদল লোক ওই যুবকের ‘দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ মিছিল নিয়ে তার বাড়িতে হামলা চালায় এবং ভাঙচুর করে। সে সময় একটি খড়ের গাদায় আগুন দেওয়া হয় বলে জানান ইউএনও।

পুলিশ সুপার আরিফুল হক বলেন, “ওই যুবকের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে একটি মন্দিরেও ভাঙচুর করা হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে রাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং তাকে আটক করে।”

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে, তবে নতুন কোনো বিশৃঙ্খলা এড়াতে ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

তিনি বলেন, “যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে। যারা জড়িত আছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”