বঙ্গবন্ধুর সমাধিতে কূটনীতিকদের শ্রদ্ধা, পথে পদ্মা সেতু পরিদর্শন

ডিপ্লোম্যাটিক কোরের সদস্যরা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন; পথে তারা পরিদর্শন করেছেন নির্মাণের শেষ পর্যায়ে থাকা পদ্মা সেতু।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2022, 03:24 PM
Updated : 24 March 2022, 03:24 PM

ঢাকার ডিপ্লোম্যাটিক কোরের ভারপ্রাপ্ত ডিন মরক্কোর এম্বাসাডর মাজিদ হালিমের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে তারা  গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে এই শ্রদ্ধা জানান।

তারা জাতির পিতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন; পরে ১২টা ৫৫ মি‌নি‌টে সমাধি সৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। স্বাক্ষর শেষে সমাধিসৌধ পরিদর্শন করে কমপ্লেক্সের ১ নম্বর ফটক সংলগ্ন লাইব্রেরির পূর্ব পাশে একটি বকুল গাছের চারা ও একটি আম গাছের চারা রোপণ করেন তারা।

পরে তারা টুঙ্গিপাড়ায় সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ প্রাঙ্গণে লোকজ মেলা পরিদর্শন ক‌রেন।

টুঙ্গিপাড়ায় তাদের অভ্যর্থনা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তাছাড়া জাতীয় সংসদের পররাষ্ট্রবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব সাব্বির আহমেদ চৌধুরী কূটনীতিকদের সঙ্গে ছিলেন।

এর আগে টুঙ্গিপাড়া যাওয়ার পথে তারা সকাল ১০টার দিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি পার হওয়ার সময় পদ্মা সেতু পরিদর্শন করেন।

যাত্রাপথে পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, “কূটনীতিকদের এই সফর মাইলফলক হয়ে থাকবে।”

পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত কূটনীতিকদের এই সফরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন অংশ নেন।