কুষ্টিয়ায় আওয়ামী লীগ নেতা হত্যা মামলার ৫ আসামি গ্রেপ্তার

কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমানকে প্রকাশ্যে গুলি করে হত্যা মামলায় এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2022, 08:46 AM
Updated : 24 Feb 2022, 09:13 AM

র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. মোস্তাফিজুর রহমান বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানান, বুধবার গভীর রাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই পাঁচ আসামিকে গ্রেপ্তার করেন তারা।

এরা হলেন- ভেড়ামারা উপজেলার চণ্ডিপুর এলাকার মৃত সোনা মালিথার ছেলে মিন্টু মালিথা (২৮), একই উপজেলার চাঁদপুর এলাকার নজরুল মালিথার ছেলে রনি মালিথা (২৮), চাঁদগ্রাম এলাকার আব্দুল হামিদ ওরফে কটার ছেলে জনি (২৮), ড্যানি (২৫) ও মৃত জফো প্রামাণিকের ছেলে জারমান প্রামাণিক (৪০)।

মোস্তাফিজুর জানান, কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান সিদ্দিককে গত ১৮ ফেব্রুয়ারি সকালে ভেড়ামারা থানার চাঁদগ্রাম চরে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। দীর্ঘদিন ধরে চলে আশা বিরোধের জের ধরে প্রতিপক্ষ মালিথা বংশের লোকজন এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়। এ ঘটনায় নিহতের ভাই মো. এনামুল হক বাদী হয়ে ভেড়ামারা থানায় মামলা দায়ের করেন। এরপর পলাতক আসামিদের গ্রেপ্তারে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত ছিল।

গ্রেপ্তার মিন্টু ও রনির দেওয়া তথ্যে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুইটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তিনি বলেন, মিন্টু ও রনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিদ্দিকুর রহমান হত্যাকাণ্ডে তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছে।