মহাসড়কের সালনা-টঙ্গী অংশের কাজ দ্রুত করার দাবি

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক উন্নয়ন কাজ দ্রুত শেষ করার দাবি জানিয়েছে ময়মনসিংহের পরিবহন মালিক ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2022, 03:17 PM
Updated : 2 Jan 2022, 03:17 PM

রোববার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি ও জেলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীম বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মমতাজ উদ্দিন মন্তা বলেন, “আগামী ১৫ জানুয়ারির মধ্যে যোগাযোগব্যবস্থার উন্নয়ন না ঘটালে বৃহত্তর ময়মনসিংহের যোগাযোগ গণপরিবহন বন্ধ রাখা ছাড়া আমাদের আর কোনো উপায় থাকবে না।”

ধীর গতির কাজে দুর্ভোগের পাশাপাশি পরিবহন মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ময়মনসিংহ থেকে গাজীপুর যেতে ১ ঘণ্টা ১৫ মিনিট সময় লাগলেও গাজীপুর থেকে ঢাকার মহাখালী যেতে সময় লাগছে ৩ থেকে ৫ ঘণ্টা। এতে সাধারণ যাত্রীসহ চালকদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এফবিসিসিআই-এর সহ-সভাপতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আমিনুল হক শামীম বলেন, “ঠিকাদারের গাফিলতির কারণে বৃহত্তর ময়মনসিংহের লোকজনকে দীর্ঘদিন ধরে ভোগান্তি পোহাতে হচ্ছে। তিন বছর মেয়াদী রাস্তার কাজ ছয় বছরেও শেষ না হওয়া হতাশা ছাড়া কিছুই নয়।

“আগামী ১৫ দিনের মধ্যে রাস্তাটি চলাচলের উপযোগী চাই। তা না হলে আগামী ১৬ জানুয়ারি থেকে সকল গণপরিবহন বন্ধ থাকবে।”

সংবাদ সম্মেলনে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির জ্যেষ্ঠ সহ-সভাপতি শংকর সাহা, জেলা মটর মালিক সমিতির মহাসচিব মো. মাহবুবুর রহমান, সহ-সভাপতি শ্যামল দত্ত, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।