নোয়াখালীতে নৌকার প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের অভিযোগ

নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2021, 01:33 PM
Updated : 12 Dec 2021, 01:33 PM

নৌকার প্রার্থী আব্দুজ জাহের অভিযোগ করেন, রোববার ভোরে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের খাসেরহাটে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেনের লোকজন তার নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করেন।

এ সময় বেলালের সমর্থকরা ক্যাম্পে থাকা চেয়ার-টেবিল, পোস্টারসহ অন্যান্য আসবাবপত্র নিয়ে যান বলেও অভিযোগ করেন তিনি।

আব্দুজ জাহের বলেন, “এর আগে এই বাজারে দুটি ঘর ভাড়া নিয়ে আমার নির্বাচনী কার্যালয় করতে গেলে বেলালের লোকজন ঘরের মালিকদের ঘর ভাড়া না দিতে হুমকি দেন। তাদের হুমকির কারণে বাজারে কোনো ঘর না পেয়ে খালি জায়গায় তাঁবু খাটিয়ে নির্বাচনী ক্যাম্প করি। এরপরও তারা আমার লোকদের হুমকি দিয়ে আসছে।

“গত কয়েকদিন থেকে লোকজন ভয়ভীতি উপেক্ষা করে আমার নির্বাচনী ক্যাম্পে আসতে শুরু করে। এতে ঈর্ষান্বিত হয়ে বেলালের সমর্থকরা ভোরে আমার নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ করে এবং আসবাবপত্র নিয়ে যায়।”

আব্দুজ জাহের এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এদিকে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে হুমকির অভিযোগ এনে দুপুরে এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

তবে অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী বেলাল হোসেন বলেন, “কাউকে ভয়ভীতি দেখানোর প্রশ্নই ওঠে না। আমার লোকদের ফাঁসানোর জন্য তারা পরিকল্পিভাবে এ ঘটনা ঘটিয়েছে।”

এ ব্যাপারে সুধারাম মডেল থানার ওসি সাহেদ উদ্দিন বলেন, “এওজবালিয়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনায় এখনও থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”