নৌকা পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা আইভীর

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ফের আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2021, 06:07 PM
Updated : 3 Dec 2021, 06:07 PM

শুক্রবার রাতে নগরীর দেওভোগ এলাকায় পৈতৃক বাড়িতে সাংবাদিকদের কাছে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। 

একই দিন বিকালে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় তার মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আইভী ছাড়াও দলীয় মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করেন ও জমা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি চন্দন শীল এবং সাধারণ সম্পাদক খোকন সাহা।

মেয়র সেলিনা হায়াৎ আইভী তার প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, “দলের প্রতি ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি - আমার দলের নেতাকর্মী ও নারায়ণগঞ্জবাসীর প্রতি আস্থা রেখে আবার আমাকে নৌকা দিয়েছেন। আমার দৃঢ় বিশ্বাস নারায়ণগঞ্জবাসী পাশে থেকে এই বিজয়ের মাসে আগামী ১৬ জানুয়ারিতে আরেকটা বিজয় এনে দেবেন।”

নারায়ণগঞ্জবাসীর উদ্দেশে তিনি বলেন, “আমি আপনাদের প্রতিও কৃতজ্ঞ। আপনাদের হৃদয়ের স্পন্দন জানতে পেরেই প্রধানমন্ত্রী আমাকে নৌকা দিয়েছেন। আজীবন নৌকার হয়ে প্রধানমন্ত্রীর আস্থাভাজন কর্মী হয়ে কাজ করে যেতে চাই।”

আওয়ামী লীগ একটি বিশাল দল; তাই এই মেয়র পদে তিন জনের মনোনয়ন চাওয়া কম বলে তিনি মনে করেন।

“তিনজন কেন, দশজন ক্যান্ডিডেট হওয়ার দরকার ছিল, চাইতে পারত, আমাদের সেরকম নেতাকর্মী দলে আছেন। এটি হবেই। তারাও (যারা মনোনয়ন চেয়েছিল) নৌকার জন্য কাজ করবেন। তারা নৌকার বাইরে কেউ নন। আমরা সকলে মিলে মিশে নৌকার জন্য কাজ করব।”

বিকাল থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরের ২ নম্বর রেলগেইট এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জড়ো হতে শুরু করেন। রাতে খবর শোনার পর তারা আনন্দ-উল্লাসে মেতে ওঠেন। সেখানে জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামী ১৬ জানুয়ারি ভোটের দিন রেখে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সব কেন্দ্রে এবার ভোট হবে ইভিএমে।

২০১১ সালে এ সিটি করপোরেশনের যাত্রা শুরুর পর এটি হবে তৃতীয় নির্বাচন। এর আগের দুই নির্বাচনেই মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াত আইভী, যিনি তার আগে আট বছর নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

সিটি করপোরেশন হওয়ার পর প্রথমবার ভোট হয়েছিল নির্দলীয় প্রতীকে। সেবার কেন্দ্রীয় নেতাদের আশীর্বাদপুষ্ট আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে হারিয়ে নারায়ণগঞ্জ সিটির প্রথম মেয়র নির্বাচিত হন নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আলী আহমেদ চুনকার মেয়ে আইভী।

২০১৬ সালের নির্বাচনে ভোট হয় দলীয় প্রতীকে। সেবার আওয়ামী লীগের নৌকা নিয়েই আইভী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে তিনি হারান পৌনে ১ লাখ ভোটের ব্যবধানে।

আরও পড়ুন:

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক