স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় পলাশ হোসেন নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে স্ত্রী ও তার কথিত প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 10:52 AM
Updated : 8 Nov 2021, 10:58 AM

সোমবার দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ নূর ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন-পশ্চিম রামচন্দ্রপুর গ্রামের পলাশ হোসেনের স্ত্রী ও নওগাঁর বদলগাছীর শর্মাপুর গ্রামের শফিউর রহমানের মেয়ে ছনি খাতুন (২৩) এবং তার কথিত প্রেমিক জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পশ্চিম রামচন্দ্রপুর গ্রামের বাবলু মণ্ডলের ছেলে রনি হোসেন (২৬)।

জয়পুরহাট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী নৃতেন্দ্র নাথ মণ্ডল জানান, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবনের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার বরাতে বলা হয়, উপজেলার পশ্চিম রামচন্দ্রপুর গ্রামের একটি খামার বাড়িতে চাকরি করার সময় পলাশের স্ত্রী সনির সঙ্গে রনির পরিচয় হয় এবং তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে পলাশ তাদের সম্পর্ক নিয়ে সন্দেহ করতে শুরু করলে সনি ও রনি পলাশকে হত্যার পরিকল্পনা করেন।

এর প্রেক্ষিতে ২০১৫ সালের ১০ মার্চ রাতে পলাশকে রাতের খাবারের সঙ্গে ঘুমের ট্যাবলেট মিশিয়ে খাওয়ান তারা। এক পর্যয়ে পলাশ ঘুমিয়ে পড়লে সনি ও রনি মিলে তাকে  শ্বাসরোধ করে হত্যা করে। পরে গলায় দড়ি বেঁধে লাশটি পাশের একটি পুকুরে ফেলে দিয়ে আত্মহত্যা বলে প্রচার করে।

এ ঘটনায় নিহতের বাবা আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা করেন। পরে জিজ্ঞাসাবাদে দুজনই পুলিশের কাছে হত্যার কথা স্বীকার করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক