ভোটের প্রচারে গুলিবিদ্ধ যুবলীগ নেতা: আটক আওয়ামী লীগ নেতা

পিরোজপুর সদর উপজেলার শংকারপাশা ইউনিয়ন পরিষদের নির্বাচনের প্রচারে গিয়ে যুবলীগ নেতা গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 09:31 AM
Updated : 8 Nov 2021, 09:31 AM

সদর থানার ওসি আ জ মো. মাসুদুজ্জামান জানান, বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রোববার রাতে জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক  (আনারস মার্কার) স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বর সহ নয়জনকে আটক করেন তারা।

এ সময় একটি পিস্তলও উদ্ধার করা হয়েছে।

আটক বাকি আটজনের মধ্যে পাঁচজনের নাম-পরিচয় জানা গেছে। এরা হলেন-আশিকুর রহমান নোমান, মাহবুবুর রহমান, খায়রুল মোর্শেদ, সাকিল শেখ ও সামির হোসেন।ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী তোফাজ্জল হোসেন মল্লিক স্বপনের পক্ষে প্রচারণার জন্য পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মাহবুব শুভ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি হাসান সিকদার এবং জেলা যুবলীগ নেতা ইরতিজা হাসান রাজুসহ কয়েকজন রোববার রাতে শংকারপাশা ইউনিয়নের মল্লিকবাড়ি এলাকায় যান।

এ সময় হঠাৎ করে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতুব্বরের লোকজন তাদের উপর গুলি চালায় এবং অস্ত্র নিয়ে হামলা করে। এতে ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হন এবং সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি হাসান সিকদারে মাথায় অস্ত্রের কোপ পড়ে। এছাড়া আরও কয়েকজন নেতাকর্মী পিটুনিতে আহত হন। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

ওসি বলেন, গুলিবিদ্ধ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার তাকে জন্য সোমবার দুপুরে খুলনা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়েছে।

বিশৃঙ্খলা এড়াতে শংকরপাশা এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে এবং এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

আগামী ১১ নভেম্বর শংকরপাশা ইউনিয়নের দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।