কারমাইকেল কলেজ ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা

পীরগঞ্জে হিন্দু বাড়িঘরে হামলায় সম্পৃক্ততার অভিযোগে রংপুরের কারমাইকেল কলেজ ছাত্রলীগের দুই নেতার অব্যাহতির পর এই কলেজ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে সংগঠনটির মহানগর শাখা।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 02:53 PM
Updated : 24 Oct 2021, 02:53 PM

রোববার সন্ধ্যায় রংপুর মহানগর ছাত্রলীগ সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর মহানগর শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, কারমাইকেল কলেজ শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।”  

সম্প্রতি পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় কারমাইকলে কলেজ ছাত্রলীগের পক্ষে থেকে দুজনকে সাংগঠনিক পদ থেকে ‘অব্যাহতি’ দিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। তবে মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাদের বহিষ্কার করা হয় বলেছিলেন।

গত শুক্রবার পীরগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় সৈকত মণ্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলামকে টঙ্গি থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

সেদিনই ঢাকায় সংবাদ সম্মেলনে জানানো হয়, সৈকত মণ্ডল উসকানি দিয়ে ও গুজব ছড়িয়ে হামলায় মদদ দেয়, তাকে সহযোগিতা করেন রবিউল।

সহিংসতার ওই ঘটনায় সৈকত মণ্ডল ও রবিউল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা করেছে র‍্যাব। রোববার (২৪ অক্টোবর) বিকালে তাদের দুজনকে পীরগঞ্জ আমলি আদালতে তোলা হয়।

গত রোববার (১৭ অক্টোবর) রাতে ফেইসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রামটির ১৫টি পরিবারের ২১টি বাড়ির সবকিছু পুড়ে গেছে। সব মিলিয়ে অন্তত ৫০টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট হয়েছে।

এই ঘটনায় পীরগঞ্জ থানায় দায়ের করা মামলায় ৬৪ জন গ্রেপ্তার হয়েছেন।