রুয়েটের হল খুলছে ২৮ অক্টোবর

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েটের আবাসিক হল আগামী ২৮ অক্টোবর খুলে দেওয়া হবে। ওইদিন থেকে কোভিড টিকা নেওয়ার সনদ দেখিয়ে শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2021, 03:13 PM
Updated : 3 Oct 2021, 03:13 PM

রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয় বলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মো. সেলিম হোসেন জানান।

তিনি বলেন, গত ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ১২২তম একাডেমিক কাউন্সিলের সভায় স্বাস্থ্যবিধি মেনে হল খোলার বিষয়টি সুপারিশ করা হয়।

“রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ৯৩তম জরুরি সিন্ডিকেট সভায় ওই সুপারিশটি অনুমোদিত হয় এবং ২৮ অক্টোবর হল খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।”

সিন্ডিকেট সভায় রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ সভাপতিত্ব করেন।

অধ্যাপক সেলিম হোসেন আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষাসমূহ চলমান রয়েছে। শিক্ষার্থীরা ইতোমধ্যে ক্যাম্পাসের বাইরে অবস্থান করে পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রমে সশরীরে অংশগ্রহণ করছেন।

শিক্ষার্র্থীদের দুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট আগামী হল খুলে দেওয়ার এই সিদ্ধান্ত নিয়েছে, বলেন তিনি।

তিনি বলেন, হলে ওঠার আগে শিক্ষার্থীদের ভ্যাকসিনের সনদ ও তথ্য নিজ নিজ হল প্রভোস্ট সংগ্রহ করবেন। এছাড়া শিক্ষার্থীরা হলে আসার আগে হল পরিষ্কার-পরিছন্ন, স্বাস্থ্য সামগ্রী নিশ্চিতকরণ, রুয়েট মেডিকেলে আইসোলেশন সেন্টার তৈরিসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।