বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2021, 09:14 AM
Updated : 1 Oct 2021, 09:14 AM

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মহির উদ্দিন জানান, শুক্রবার বেলা ১১টা থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদে ‘ক’ গ্রুপের পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হয় বেলা সাড়ে ১২টায়।  

২ অক্টোবর ‘খ’ গ্রুপ, ৯ অক্টোবর ‘গ’ গ্রুপ, ২২ অক্টোবর ‘ঘ’ গ্রুপ এবং ২৩ অক্টোবর ‘চ’ গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের (ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, নেত্রকোণা, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল) শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে প্রথম দিনে ৭ হাজার ৮১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

শেরপুর সদর থেকে পরীক্ষা দিতে আসা জেবুন নাহার সুমি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে গেলে আগের দিনই ঢাকায়  চলে যেতে হত।

“এবার ময়মনসিংহে ভর্তি পরীক্ষার ব্যবস্থা করায় সকালেই শেরপুর থেকে ময়মনসিংহে চলে আসি। বাড়ির কাছে পরীক্ষা দিতে পারায় খুব সুবিধা হয়েছে।”

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলা থেকে পরীক্ষা দিতে আসা কামরুন নাহার বলেন, তারা কয়েকজন মিলে একটি মাইক্রোবাস ভাড়া করে ফজরের পর রওনা দেন। পরীক্ষা শুরুর অনেক আগেই ক্যাম্পাসে এসেছেন।

“পরিবেশটাও খুব ভাল ছিল। সবুজ ক্যাম্পাসে পরীক্ষা দিতে পেরে ভালোই লাগল।”

প্রক্টর মহির উদ্দিন বলেন, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাইফুল ইসলাম জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

সেই সঙ্গে ভর্তি পরীক্ষার্থীদের সেবা দিতে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করেছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীরা অংশ নিয়েছেন।

কৃষি বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের বিভিন্ন ভবনে মোট ২২ হাজার ৫৬৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।