ভৈরবে প্রধানমন্ত্রীর জন্মদিনে ভূমিষ্ঠ ৫৩ নবজাতককে উপহার প্রদান

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে কিশোরগঞ্জের ভৈরবে ভূমিষ্ঠ হওয়া ৫৩ নবজাতককে উপহার প্রদান করা হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2021, 06:55 AM
Updated : 30 Sept 2021, 06:55 AM

এ দিন দুই অভিভাবক তাদের কন্যা সন্তানের নাম প্রধানমন্ত্রীর নামের সঙ্গে মিলিয়ে ‘শেখ হাসিনা’ রাখেন।

বেসরকারি ব্যাংক এনআরবিসি এ উদ্যোগে বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা স্থানীয় বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ঘুরে শিশুর মায়েদের হাতে উপহার সামগ্রী তুলে দেন।

এনআরবিসি ব্যাংক ভৈরব বাজার উপ-শাখার ইনচার্জ রকিবুল হাসান সবুজ জানান, প্রধানমন্ত্রীর জন্মদিনকে একটি ‘মানবিক কর্মযজ্ঞের’ উৎসবে পরিণত করতে তারা এই উদ্যোগ গ্রহণ করেছেন।

এর অংশ হিসাবে ২৭ সেপ্টেম্বর সোমবার রাত ১২টার পর থেকে ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে জন্ম নেওয়া ৫৩ নবজাতকের তথ্য সংগ্রহ করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তাকে নিয়ে উপহার সামগ্রী নবজাতকদের অবিভাবকদের পৌঁছে দেওয়া হয়।

রকিবুল জানান, এদিন ভৈরবের ‘মেঘনা জেনারেল হাসপাতালে’ শিমূলকান্দি ইউনিয়নের চাঁনপুর গ্রামের শাহ আলম ও মোমেনা আক্তার এবং পৌর এলাকার লক্ষ্মীপুর গ্রামের মোবারক হোসেন ও নিলুফা আক্তার দম্পত্তির কন্যা সন্তানের জন্ম হয়। 

এই দুই দম্পতি নতুন দুই কন্যা শিশুর নাম প্রধানমন্ত্রীর নামের সঙ্গে মিলিয়ে ‘শেখ হাসিনা’ রাখেন। 

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে এনআরবিসি ব্যাংকের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, সর্বক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর দায়িত্বশীল ভূমিকার কারণেই বাংলাদেশ এখন বিশ্বের দ্রুত বর্ধনশীল পাঁচটি অর্থনৈতিক দেশের মধ্যে অন্যতম।

“এই আলোকবর্তিকার ৭৫তম জন্মউৎসবে এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে।”

উপহার প্রদানের সময় ভৈরব পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. আলামিন ও ভৈরব চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি হাজি মো. মোশাররফ হোসেন অন্যান্যরা উপস্থিত ছিলেন।