নৌকা থেকে যমুনায় পড়ে দুই নারীর মৃত্যু, নিখোঁজ ৭

জামালপুর থেকে সিরাজগঞ্জে একটি মাজারে যাওয়ার পথে নৌকা থেকে যমুনায় পড়ে দুই নারী প্রাণ হারিয়েছেন; নিখোঁজ হয়েছেন আরও অন্তত সাত জন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 02:17 PM
Updated : 9 Sept 2021, 02:17 PM

বৃহস্পতিবার বিকালে সিরাজগঞ্জের এনায়েতপুর বেড়ি বাঁধ এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে এনায়েতপুর থানার ওসি আনিছুর রহমান জানান।

নিহতরা হলেন জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার খুরমা গ্রামের জব্বারের স্ত্রী ফুল বেগম (৫০) ও ইসলামপুর উপজেলার পাতাসি গ্রামের জহির উদ্দিনের স্ত্রী ঝালিমন বেগম (৬০)।

নিখোঁজদের মধ্যে পাঁচ জন হলেন দেওয়ানগঞ্জ উপজেলার খুরমা গ্রামের তোতা মিয়ার ছেলে জাহিদ হোসেন (৮), ওমর আলীর স্ত্রী সুফি বেগম (৫০), মিন্টু হোসেনের স্ত্রী হেলেনা খাতুন (৩০) ও তার ছেলে ইয়াসিন (৬) এবং আব্দুস সাত্তার (৬০)। বাকিদের নাম জানা যায়নি।

ওসি আনিছুর রহমান জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে জামালপুর থেকে বাঁশ বোঝাই করে আরও ৭০/৭৫ জন যাত্রী নিয়ে একটি নৌকা এনায়েতপুর বেড়ি বাঁধ এলাকায় আসে।

“নৌকাটি ঘাটে ভিড়ানোর সময় হঠাৎ কাত হয়ে গেলে নৌকা থেকে বেশ কয়েকজন যাত্রী যমুনা নদীতে পড়ে যায়। অন্য যাত্রীরা তাৎক্ষণিকভাবে ৫০ বছর বয়সী দুই নারীর লাশ উদ্ধার করেন। শিশুসহ অন্তত ৬/৭ জন এখনও নিখোঁজ রয়েছেন।”

ওসি জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার অভিযান শুরু করেছেন। রাজশাহীতে ডুবুরি দলকেও সংবাদ দেওয়া হয়েছে। 

এই নৌকার যাত্রীরা জামালপুর থেকে এনায়েতপুর মাজার শরীফে আসছিলেন বলেও জানান ওসি আনিছুর।