জিয়া ও তারেকের বিচার দাবি তথ্য প্রতিমন্ত্রীর

বঙ্গবন্ধু হত্যার দায়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের এবং ২১ অগাস্ট গ্রেনেড হামলায় তার ছেলে তারেক জিয়ার বিচার বাস্তবায়নের দাবি জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2021, 04:16 PM
Updated : 21 August 2021, 04:16 PM

শনিবার বিকালে নারায়ণগঞ্জের আড়াইহাজার মুক্তিযোদ্ধা মাজহারুল হক অডিটরিয়ামে আড়াইহাজার উপজেলা আওয়ামী যুবলীগ আয়োজিত শোকাবহ ১৫ আগস্ট এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

জিয়াউর রহমানকে আবারও বঙ্গবন্ধু হত্যার মাস্টার মাইন্ড উল্লেখ করে তার মরোণোত্তর বিচার দাবি করেন। একই সাথে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় তারেক জিয়ার বিচারের রায় বাস্তবায়ন করার দাবি জানান তিনি।

ডা. মুরাদ হাসান বলেন, “বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার পর খুনি জিয়া ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে হত্যার সাথে জড়িতদের রক্ষা করতে চেয়েছিল।”

২১ অগাস্ট বঙ্গবন্ধুর উত্তরসূরী তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিারকে গ্রেনেড হামলা চালিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করে উল্লেখ করে তিনি বলেন, সেদিন আল্লাহ তাকে রক্ষা করলেও বহু নেতাকর্মীর মৃত্যু হয়, অনেকে আহত হয়েছে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছেন এবং ২১ আগস্ট গ্রেনেড হামলারও বিচার করছেন বলেন তিনি।