বিবস্ত্র করে নির্যাতন: নোয়াখালীর সেই নারীর সাক্ষ্য আদালতে

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে এক বছর আগে ‘বিবস্ত্র করে নির্যাতনের’ ঘটনায় দায়ের করা মামলায় সেই নারী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2021, 11:11 AM
Updated : 19 August 2021, 12:05 PM

বৃহস্পতিবার সকালে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদিনের আদালতে তার সাক্ষ্য গ্রহণ করা হয়।  

এই ট্রাইব্যুনালের পিপি মামুনুর রশিদ লাভলু বলেন, চাঞ্চল্যকর এই মামলার বিচারকাজের শুরুতেই প্রথম সাক্ষী হিসেবে আদালতে সাক্ষ্য দেন বাদী ভুক্তভোগী সেই নারী।

এই সময় এই মামলায় গ্রেপ্তার আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে বাদীর সাক্ষ্য গ্রহণ শেষে মামলার আসামিরা গণমাধ্যম কর্মীদের ওপর চড়াও হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সাক্ষ্য গ্রহণ শেষে সেখানে উপস্থিত আসামিরা গণমাধ্যম কর্মীদের ওপর চড়াও হয়। পুলিশের উপস্থিতিতে সাংবাদিকদের দিকে আঙুল তুলে তাদের হুমকি এবং গালি দিতে দেখা যায়।

এক পর্যায়ে এক আসামি তার পায়ের জুতা খুলে সাংবাদিকদের দিকে নিক্ষেপের চেষ্টা করেন। এ সময় কর্তব্যরত পুলিশ আসামিদের শান্ত করতে হিমশিম খায়।

২০২০ সালের ২ সেপ্টেম্বর রাতে বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে ৩৫ বছর বয়সী এক গৃহবধূর বাড়িতে ঢুকে একদল যুবক তাকে বিবস্ত্র করে শারীরিকভাবে নির্যাতন চালায় এবং তার ভিডিও ধারণ করে।

ঘটনার একমাস পর ৪ অক্টোবর ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এরপর নির্যাতনের শিকার সেই নারী বাদী হয়ে বেগমগঞ্জ থানায় নয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী সংস্থা পিআইবি ১৩ জনকে আসামি করে এ মামলায় আদালতে অভিযোগপত্র দেয়। মামলার নয় আসামি গ্রেপ্তার এবং চার আসামি পলাতক রয়েছেন।