পটুয়াখালীতে ছাত্রলীগের সংঘর্ষ, এক নেতার কবজি কর্তন

আধিপত্য বিস্তার নিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে তিন জন আহত হয়েছেন, যাদের এক জনের হাতের কবজি কেটে গেছে।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2021, 11:59 AM
Updated : 29 July 2021, 11:59 AM

বুধবার রাতে উপজেলার তেগাছিয়া বাজার সংলগ্ন সেতুর কাছে এই ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

আহতদের দুজন হলেন মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম (২২) ও সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রায়হান (২৬)। আরেকজনের নাম জানা যায়নি।

রাকিবুল ইসলাম ও সাইফুল ইসলাম রায়হানকে রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রাতে বিদ্যুত না থাকায় এলাকায় অন্ধকার ছিল। ওই সময় দুই গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষ হয়। দুপক্ষই ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়।

“আহতদের মধ্যে রাকিবুল ইসলামের ডান হাতের কবজি গুরুতরভাটে কেটে গেছে; শরীরের অন্যান্য অংশেও জখম হয়েছে।”

এছাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের বড় ভাই সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রায়হানের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতে জখম হয়েছে বলে ওসি জানান।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে যান; সেখানে কর্তব্যরত চিকিৎসক রাতেই রাকিবুল ও রায়হানকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

ওসি আরও বলেন, “কেউ মুখ খুলছে না, তাই কী কারণে হামলার ঘটনা ঘটেছে তা এখনও স্পষ্ট করে বলা যাচ্ছে না। তবে দুই পক্ষের মধ্যে এর আগে ২০১৯ সালেও মারামারি ও ‘কোপাকুপির’ ঘটনায় উভয় পক্ষের মধ্যে মামলা চলমান রয়েছে।”

এ ঘটনায় অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।