ঈদ: বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ

ঈদ উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ছয় দিন বন্ধ থাকছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2021, 05:35 PM
Updated : 18 July 2021, 05:35 PM

সোমবার থেকে শনিবার পর্যন্ত এ স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীদের সব পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি।

তবে এ সময় স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে এনওসি নিয়ে আসা পাসপোর্টধারী যাত্রী সীমিত পরিসরে পারাপার হতে পারবে।

বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, উভয় দেশের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন আলোচনা করে সরকারি তিন দিন ছুটিসহ ছয় দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।

তবে এ সময় বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের কাস্টমস কার্যালয় খোলা থাকবে। সরকারি ছুটির সময়েও কাস্টমসের যাত্রী পারাপার কার্যক্রম সীমিত পরিসরে চালু থাকবে বলেন তিনি।

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক সমিতির সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, ছয় দিন বন্ধের ঘোষণার বিষয়ে বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন উপজেলা নির্বাহী অফিসার, বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস কর্তৃপক্ষ, বন্দর কর্তৃপক্ষ, বিজিবি, পুলিশ ইমিগ্রেশন এবং ভারতীয় আমদানি- রপ্তানিকারকদের চিঠি দিয়েছে। 

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক সমিতির সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল জানান, বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংড়াবান্দা স্থলবন্দরের আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশন আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে।

আগামী রবিবার থেকে বুড়িমারী স্থলবন্দরের আমদানি- রপ্তানি ও সিঅ্যান্ডএফ বিষয়ক কার্যক্রম যথানিয়মে আগের মত চলবে।

এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও আমাদের ইমিগ্রেশনের কার্যক্রম অব্যাহত থাকবে।