‘ভুয়া’ ফেইসবুক আইডিতে হয়রানির অভিযোগ, যুবক গ্রেপ্তার

কলেজছাত্রীর ছবি ও নাম দিয়ে ফেইসবুক আইডি খুলে ওই ছাত্রীর স্বজনদের অশ্লীল গালাগাল ও হুমকি দেওয়ার অভিযোগে গাজীপুরে এক যুবক গ্রেপ্তার হয়েছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 11:12 AM
Updated : 22 June 2021, 11:12 AM

’পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে ওই ছাত্রীর অভিযোগের পর সোমবার যুবকটিকে গ্রেপ্তার করে পুলিশ। 

মঙ্গলবার আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

গ্রেপ্তার মো. জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিম (২১) ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গুনিয়ারী কান্দার মো. আলিম উদ্দিনের ছেলে।

‘কোরানে হাফেজ’ এই যুবক টঙ্গী পশ্চিম থানার খরতৈল ব্যাংকপাড়ায় একটি ভাড়া বাড়িতে থেকে ছাত্র পড়ান বলে পুলিশ জানিয়েছে। 

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ বলেন, হাফেজ জোবায়ের ফেইসবুকে মানিকগঞ্জ মহিলা কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন।

“পরে তিনি এই ছাত্রীর ছবি সংগ্রহ করে ‘ফেইক’ একাউন্ট খোলেন এবং সেই একাউন্ট থেকে ওই ছাত্রীর নিকটাত্মীয় ও পরিচিতজনদের নানা আপত্তিকর ও অশ্লীল মেসেজ পাঠান এবং গালাগাল ও হুমকি দেন।”

তিনি বলেন, এই ঘটনায় ওই ছাত্রী ’পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে অভিযোগ করেন, এবং পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে টঙ্গী থেকে সোমবার তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার জোবায়েরের কাছ থেকে সাইবার অপরাধের কাজে ব্যবহৃত মোবাইল ফোন সেট ও সিম উদ্ধার করা হয় বলেও ইলতুৎ মিশ জানান।

টঙ্গী পশ্চিম থানার ওসি মোহাম্মদ শাহ আলম জানান, সোমবার রাতে জোবায়েরের বিরুদ্ধে টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন মানিকগঞ্জে বসবাসকারী  এক এক ছাত্রী। মঙ্গলবার সকালে জোবায়েরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।