নওগাঁয় ধানকাটা নিয়ে দুদল আদিবাসীর সংঘর্ষে নিহত ১

নওগাঁর নিয়ামতপুরে ধান কাটা নিয়ে দুদল আদিবাসীর সংঘর্ষে এক জন নিহত ও অন্তত সাত জন আহত হয়েছেন।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2021, 02:46 PM
Updated : 21 April 2021, 02:46 PM

বুধবার বিকালে উপজেলার পাড়ইল ইউনিয়নের মাসনা এলাকায় এই সংঘর্ষ হয় বলে পুলিশ জানিয়েছে।  

নিহত বুধু সরদার (৬০) পাড়ইল ইউনিয়ন বান্দইল বিচিবাড়ী গ্রামের মসি সরদারের ছেলে।

আহতদের মধ্যে চার জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দুই জনকে আটক করেছে।

 পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দইল বিচিবাড়ী গ্রামের ৩ একর ৫৬ শতক জমি নিয়ে দুদলের বিরোধ রয়েছে। এই জমিতে বোরো ধান করেছে একটি পক্ষ।

বুধবার বেলা ৩টায় ওই জমির ধান কাটতে গেলে দুদলের সংঘর্ষ বেধে যায়। এই সময় তারা হাসুয়া, তীর-ধনুকসহ নানা দেশি অস্ত্র ব্যবহার করে।

নিয়ামতপুর থানার ওসি হুমায়ন কবির বলেন, সংঘর্ষে বুধু সরদার তারানু (৬৫), মন্টুর স্ত্রী বুঝমনি (৫০), প্রয়াত খগনার ছেলে সারিতন (৩৫), চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার হরিসপুর দেওপুরা গ্রামের মজিদের ছেলে বিজয় (১৫), নওগাঁর পোরশা উপজেলার নোনাহার গ্রামের সিনাইয়ের মেয়ে কবিতা (১৯), মাসনা গ্রামের মহাদেবের ছেলে অতিস কুজুর (৫০), দেবেন্দ্রর ছেলে রিপন (৩০) ও প্রশান্ত (৩৫) আহত হন। 

“আহতদের প্রথমে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৫টার দিকে বুধু সরদার মারা যান।”

ওসি আরও জানান, অন্য আহতদের মধ্যে ‘গুরুতর’ সারিতন, বিজয়, কবিতা ও  তারানুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার আহমেদ বলেন, প্রত্যেককেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় চার জনকে রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে।

ওসি হুমায়ন আরও জানান, মামলার প্রক্রিয়া চলছে। এই ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।