অস্ত্র মামলায় সাতক্ষীরার আদালতে সাহেদ করিম

অস্ত্র মামলায় অভিযোগ গঠনের জন্য রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমকে সাতক্ষীরায় একটি আদালতে হাজির করা হয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2021, 12:31 PM
Updated : 27 Jan 2021, 12:31 PM

সাতক্ষীরা জজ আদালতের পিপি আব্দুল লতিফ বলেন, বুধবার সকালে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের আদালতে তাকে হাজির করা হয়। 

“এই সময় আসামি পক্ষের আইনজীবী সময় প্রার্থনা করলে আগামীকাল [বৃহস্পতিবার] ফের অভিযোগ গঠনে শুনানির দিন নির্ধারণ করা হয়।”

লতিফ জানান, এরপর তাকে আবার সাতক্ষীরা কারাগারে নেওয়া হয়। এই মামলায় সাহেদ একমাত্র আসামি।

গত বছরের ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্তবর্তী শাখরা কোমরপুর এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব। এই সময় তার কাছে থাকা একটি অবৈধ পিস্তল, তিন রাউন্ড গুলি, ২৩৩০টি ভারতীয় রুপি, তিনটি ব্যাংকের এটিএম কার্ড ও মোবাইল ফোন জব্দ করা হয়। ওইদিনই সকালে তাকে সাতক্ষীরা আনা হয় এবং পরে সেখান থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

আব্দুল লতিফ জানান, এই ঘটনায় র‌্যাবের ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দেবহাটা থানায় রাতে সাহেদ করিম ও জনৈক বাচ্চু মাঝিকে আসামি করে একটি মামলা করেন। প্রথমে এই মামলার তদন্তকারী কর্মকর্তা হন দেবহাটা থানার ওসি উজ্জ্বল কুমার মৈত্র। দুইদিন পর র‌্যাবের এসআই রেজাউল করিম তদন্ত কর্মকর্তা নিযুক্ত হয়ে তাকে ১০ দিনের রিমান্ডে নেন।

“গত বছরের ২৪ অগাস্ট বাচ্চু মাঝির হদিস না পেয়ে শুধু সাহেদ করিমকে আসামি করে অস্ত্র আইনে একটি এবং বিদেশি মুদ্রা রাখায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।”