নোয়াখালীতে মাস্ক না পরায় সাজা

নোয়াখালীতে কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ধাপ মোকাবেলায় স্বাস্থ্যবিধি না মানায় নানা শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 11:54 AM
Updated : 12 Nov 2020, 11:54 AM

মাস্ক না পরায় বৃহস্পতিবার জেলার নয়টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালতে পথচারী, যানবাহনের যাত্রী, চালক ও দোকানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এই কার্যক্রম শুরু হয়।

অভিযানে অন্যান্যের মধ্যে ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সিভিল সার্জন মাসুম ইফতেখারসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা। 

জেলা প্রশাসক জানান, জেলা সদরে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি উপজেলা পর্যায়ে নয় জন উপজেলা নির্বাহী অফিসার ও নয় জন সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে জনসাধারণের মাঝে প্রায় ৮০ হাজার মাস্ক বিতরণ করা হয় বলে জেলা প্রশাসক জানান।

তিনি বলেন, এই সময় জেলার বিভিন্ন স্থানে মাস্ক না পরায় পথচারী, যানবাহনের যাত্রী, চালক ও দোকানির বিরুদ্ধে ৬৫টি মামলা করা হয়েছে; ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং একটি দোকান তিন দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, সরকারি নির্দেশনা অমান্য করে কেউ মাস্ক ছাড়া বাইরে বের হলেই আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।

এদিকে মাস্ক পরিধানে মানুষকে সচেতন করে তোলার লক্ষ্যে ‘ভলেন্টিয়ার ফর বাংলাদেশ’ নামে একটি সংগঠনের ব্যানারে কিশোর তরুণদের একটি সংগঠন বৃহস্পতিবার জেলা সদরে মানববন্ধন ও মাস্ক বিতরণ করেছে।