মান্দা উপজেলা উপ-নির্বাচন বর্জন বিএনপি প্রার্থীর

নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে নওগাঁর মান্দা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি প্রার্থী মকলেছুর রহমান মকে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2020, 10:41 AM
Updated : 20 Oct 2020, 10:41 AM

মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলা বিএনপি কার্যালয়ে তিনি সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

দলীয় সিদ্ধান্তে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন বলে সংবাদ সম্মেলনে জানান।

ধানের শীষ প্রতীক নিয়ে মকলেছুর রহমান মকে নির্বাচনে অংশ নিয়েছেন। নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন মান্দা  উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোল্লা এমদাদুল হক।

সংবাদ সম্মেলনে মকলেছুর রহমানের অভিযোগ, বিএনপির পোলিং এজেন্টদের সকাল থেকে ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। উপজেলা সহকারী রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি অবগত করা হলেও তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।

“প্রশাসনের সহায়াতায় এই প্রহসনের নির্বাচন করা হয়েছে, যা আমরা মানি না। আমার নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের নির্যাতন করা হয়েছে।”

তিনি এই ভোট বাতিল করে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানান।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা বিএনপি সদস্য একরামুল বারী টিপু, মনোজিত কুমার সরকার, মান্দা উপজেলা যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল হক মকুল প্রমুখ।

বিএনপি প্রার্থীর অভিযোগ অস্বীকার করে জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, “ভোটের পরিবেশ শান্তিপুর্ণ আছে। কোনো পোলিং এজেন্টকে জোর করে ভোট কেন্দ্র থেকে করে দেওয়া হয়নি। এমন কোনো অভিযোগও করা হয়নি। যারা গেছেন তারা স্বেচ্ছায় চলে গেছেন।”

তবে ভোটারদের নিরাপত্তাসহ ভোটের পরিবেশ স্বাভাবিক রাখতে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

উপজেলার ১৪ ইউনিয়নের ১০৮টি ভোট কেন্দ্রে সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়। মোট ভোটার তিন লাখ ৯৭৬ জন।

গত ৬ জুলাই এই উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সরদার জসিম উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।