গাজীপুরে এনআইডি জালিয়াত চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

গাজীপুরে জাল জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2020, 03:54 PM
Updated : 14 Sept 2020, 03:54 PM

সোমবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। তাদের এর আগের সন্ধ্যায় কালীগঞ্জের বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ানের মোড় এলাকায় থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, নেত্রকোনা সদরের নওদার গ্রামের আ. সাত্তারের ছেলে মোখলেস মিয়া (১৯), একই জেলার সরিষাবাড়ি থানার আদাচাকি গ্রামের রেজাউল হকের ছেলে শুভ মিয়া (১৯) এবং গাজীপুর সদরের গনি মুন্সিরটেক এলাকার মফিজ উদ্দিনের ছেলে মনির হোসেন (৪৮)।

ঘটনা নিশ্চিত করে গাজীপুর জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি রাজীব দাশ জানান, গ্রেপ্তাররা কালীগঞ্জের বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ান মোড় হেলেনা কমপ্লেক্সের পাশের এলাকায় বাড়ি ভাড়া নিয়ে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবারাহ করতেন।

জাল এনআইডি দিয়ে জমি হাতানো চক্রের হোতা গ্রেপ্তার

রাজীব দাশ বলেন, গত রোববার সন্ধ্যায় বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ান মোড় হেলেনা কমপ্লেক্সে সংলগ্ন এলাকার এক বাড়িতে অভিযান পরিচালনা করে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি চক্রের ওই তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরির কাজে ব্যবহৃত তিনটি হার্ডডিস্ক, একটি স্ক্যানার মেশিন এবং দুইটি জাল জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে।

এ চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবারাহ করতেন।

গ্রেপ্তারের তিনজনের বিরুদ্ধে কালীগঞ্জে থানায় মামলা হয়েছে বলে জানান তিনি।