বান্দরবানে বার্মিজ মার্কেটে পুড়ল ২২ দোকান

বান্দরবান শহরে পূরবী বার্মিজ মার্কেটে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ২২টি দোকান।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2020, 02:10 PM
Updated : 21 August 2020, 06:18 PM

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় শহরে মধ্যমপাড়ায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

বান্দরবান ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাকরিয় হায়দার জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বান্দরবান শহরের পূরবী বার্মিজ মার্কেটে শুক্রবার বিকেলে আগুন লাগলে তা নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে হাত লাগান স্থানীয়রা।

আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি জানিয়ে তিনি বলেন, “সবকিছু তদন্তাধীন।”

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মার্কেটের একটি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। পরে দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় মার্কেটের সব দোকানপাট পুড়ে হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী রিচার্ড বম জানান, মার্কেটে পেছনের সারির এক দোকান থেকে হঠাৎ ধোঁয়া উঠতে দেখা যায়। পরে সব দোকানে দ্রুত তা ছড়িয়ে পড়ে। মার্কেটের সব দোকান কাপড়ের।

বান্দরবান শহরের পূরবী বার্মিজ মার্কেটে শুক্রবার বিকেলে আগুন লাগলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টা তা নিয়ন্ত্রণে আনে।

বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী জানান, ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে সহায়তা করেছে। মার্কেটে কীভাবে আগুন লাগল তা পরে জানা যাবে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা এবং পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।