রাজশাহীতে শ্যালিকা ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

রাজশাহীর পুঠিয়ায় শ্যালিকাকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচণার মামলার আসামি র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2020, 07:43 AM
Updated : 21 July 2020, 07:43 AM

মঙ্গলবার ভোরে উপজেলার পীরগাছা বাজারের পাশে গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে র‌্যাবের বরাতে পুঠিয়া থানার ওসি রেজাউল ইসলাম জানান।

নিহত এখলাস উদ্দীন (২০) পুঠিয়া উপজেলার গণ্ডগোহালী গ্রামের কাশেমের ছেলে।

ওসি বলেন, “পুঠিয়া বাজারের বাসিন্দা সেলিম উদ্দীনের ১২ বছর বয়সী মেয়ে ইভা আক্তার পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল। গত ২৫ জানুয়ারি সে তার বড় বোন শোভার বাড়ি বেড়াতে যায়। ওই রাতেই শোভার স্বামী এখলাস তাকে ধর্ষণ করে এবং পরে ইভা তারে বাড়ি ফিরে যায়।

“পরে গত ২ এপ্রিল শোভা বাবার বাড়ি বেড়াতে গেলে ইভা তাকে ঘটনাটি জানায়। পরে শোভা স্বামীর কাছে জানতে চাইলে এখলাস তাকে তালাকের ভয় দেখায়।”

এনিয়ে গ্রামে সালিশ বৈঠকও হয়; এর দুদিন পর ৯ এপ্রিল ইভা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে এ ঘটনায় ইভার বাবা বাদী হয়ে মেয়ের জামাইয়ের বিরুদ্ধে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এখলাস ‘মাদক বিক্রেতা’ ছিল দাবি করে ওসি বলেন, মাদক বিরোধী অভিযান চালাতে গিয়ে মঙ্গলবার ভোরে পুঠিয়ার পীরগাছা গ্রামে র‌্যাব এখলাসকে আটক করার চেষ্টা করলে সে র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে।

“এ সময় আত্মরক্ষার্থে র‌্যাব পাল্টা গুলি চালালে এখলাস গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।”

পরে ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ওয়ান শুটারগান ও ৪৮০ টি ইয়াবা পাওয়া গেছে বলেও ওসি জানান।