ছয় জেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু

করোনাভাইরাস উপসর্গ নিয়ে দেশের অন্তত ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় আর সাতজন মারা গেছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2020, 10:08 AM
Updated : 16 June 2020, 10:08 AM

সোমবার রাত থেকে মঙ্গলবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয় বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিদের পাঠানো খবর:

পটুয়াখালী

পটুয়াখালীতে মারা গেছেন এক নারী ও এক পুরুষ।

পটুয়াখালী সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান জানান, সোমবার রাতে জেলা শহরের জৈনকাঠী এলাকার ৫৮ বছরের এক নারী জ্বর-শ্বাসকষ্ট নিয়ে আসলে তাকে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে তিনি মারা যান।

এর আগে রোববার একই উপসর্গ নিয়ে আসেন পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ৬০ বছরের এক ব্যক্তি। হাসপাতালে ভর্তি করার পর তিনি মঙ্গলবার ভোরের মারা যান বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান।

পরীক্ষার জন্য দুইজনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে বলে তিনি জানান।

বরিশাল

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে মারা গেছেন ৫০ বছর বয়সী এক ব্যক্তি।

হাসপাতালের সহকারী পরিচালক এসএম মনিরুজ্জামান জানান, বরিশাল শহরের বাংলাবাজার এলাকার এই ব্যক্তিকে রোববার সন্ধ্যায় ভর্তি করা হয়। সোমবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য শের-ই বাংলা মেডিকেল কলে ল্যাবে পাঠানো হয়েছে। ফল আসার আগেই তিনি মারা গেছেন।

ফেনী

ফেনীতে মারা গেছেন ৭০ বছর বয়সী এক নারী।

সোমবার রাতে ফেনী সদর হাসপাতালে তিনি মারা যান বলে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ইকবাল হোসেন ভূঞা জানান।

তিনি বলেন, জেলা শহরের শান্তিধারা আবাসিক এলাকার এই নারী সোমবার রাতে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে আসলে তাকে ভর্তি হয়। আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ভর্তির কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। ওই নারীর ছেলে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

মৃত্যুর পর পরীক্ষার জন্য ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়েছে বলে তিনি জানান।

মাদারীপুর

মাদারীপুর সদর হাসপাতালের আইসলোশন ইউনিটে মারা গেছেন ৫৫ বছরের এক ব্যক্তি।

হাসপাতালের আবাসিক চিকি কর্মকর্তা অখিল সরকার জানান, ৫৫ বছরের ওই ব্যক্তিকে সোমবার সকালে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১১ টার দিকে মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

হবিগঞ্জ

হবিগঞ্জে মারা গেছেন শহিদ উদ্দিন জিসনু নামে ৪৮ বছরের এক যুবলীগ নেতা। তিনি জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন।

মঙ্গলবার সকালে হবিগঞ্জ সদর হাসপাতালে তিনি মারা যান বলে তার ছেলে ইফতেখার আহমেদ সিয়াম জানিয়েছেন।

সিয়াম বলেন, তার বাবা কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। সোমবার সন্ধ্যায় অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া হয়। মঙ্গলবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

করোনাভাইরাসের উপসর্গ থাকায় পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন মুখলেছুর রহমান উজ্জ্বল।

বরগুনা

বরগুনায় মৃত্যু হয়েছে ৪৫ বছরের এক ব্যক্তির।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার পশ্চিম বৃড়িরচর কামড়াবাদ গ্রামের বাড়িতে তিনি মারা যান বলে পরিবার জানিয়েছে।

তার ছোট ভাই বলেন, শ্বাসকষ্ট হওয়ায় সোমবার দুপুরের দিকে তার ভাইকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সালামের কাছে নিয়ে যান। চিকিৎসক তাকে ব্যবস্থাপত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেন।

“মঙ্গলবার সকালে তার করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের কথা ছিলো। কিন্তু সকালে তাকে হাসপাতালে নেওয়ার আগেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে নেওয়ার জন্য বরগুনা সদর হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সও পাঠানো হয়েছিল। অ্যাম্বুলেন্স পৌঁছানোর আগেই বেলা সাড়ে ১১টার দিকে তিনি প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে মারা যান।”

করোনাভাইরাস পরীক্ষার জন্য স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করেছে বলে তিনি জানান।

তিনি বলেন, তার ভাই আমতলী পৌরশহরে একটি ফুড কোম্পানির পরিবেশক ছিলেন।