আইনমন্ত্রীকে কটূক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ব্রাহ্মণবাড়িয়ায়

ফেইসবুকে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হককে কটূক্তি করায় ব্রাহ্মণবাড়িয়ায় এক তরুণের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2020, 02:16 PM
Updated : 8 June 2020, 02:16 PM

কসবা থানার ওসি লোকমান হোসেন জানান, কসবা উপজেলা ছাত্রলীগের সাবেক জ্যেষ্ঠ সহভাপতি ইব্রাহিম মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। রোববার মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

আসামি মো. মাঈন উদ্দিন সরকার (২২) কসবা উপজেলার কায়েমপুর ইউনিয়নের কায়েমপুর গ্রামের ইয়াকুব আলী সরকারের ছেলে।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ জুন সন্ধ্যা ৭টা ২৭ মিনিটে মন্ত্রী আনিসুল হককে কটূক্তি করে ফেইসবুকে একটি স্ট্যাটাস দেওয়া হয়। আসামি মাঈন উদ্দিন সরকার ‘হক কথা তিতা লাগে’ ফেইসবুক আইডি খুলে ওই পোস্ট দিয়েছেন।

ভাইরাল হওয়া ওই পোস্টের মাধ্যমে এলাকা, দেশ ও বহির্বিশ্বে মন্ত্রী আনিসুল হকের মানহানি করা হয়েছে এবং এর ফলে স্থানীয়দের মাঝে উত্তেজনা বিরাজ করছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

এ নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার শঙ্কাও প্রকাশ করা হয় এজাহারে।

মামলার বাদী ও কসবা উপজেলা ছাত্রলীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ইব্রাহিম মিয়া বলেন, “আনিসুল হক নিরলসভাবে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ফেইসবুকে মিথ্যা ও বানোয়াট পোস্ট দিয়ে মন্ত্রী মহোদয়ের সম্মানহানি করে মানুষের কাছে হেয় করা হয়েছে। এতে আমি সংক্ষুব্ধ হয়েছি, এ ঘটনায় সুষ্ঠু বিচার চাই।”

কসবা থানার ওসি লোকমান হোসেন জানান, ইতোমধ্যে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। আসমি মাঈন উদ্দিন সরকারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।