করোনাভাইরাস: ফেনীতে চিকিৎসাধীন বৃদ্ধের মৃত্যু

ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৫ বছর বয়সী বৃদ্ধ মারা গেছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2020, 02:51 PM
Updated : 4 June 2020, 02:51 PM

বৃহস্পতিবার দুপুরে ছাগলনাইয়া পৌর শহরে পশ্চিম ছাগলনাইয়া থানাপাড়ায় তার বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শিহাব উদ্দিন জানান, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পর ২৯ মে শুক্রবার তার নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের পরীক্ষাগারে পাঠানো হয়।

“৩১ মে নমুনা পরীক্ষায় রিপোর্টে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে হাসপাতালে ভর্তির পরমর্শ দেওয়া হয়। তাকে ফেনী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়ার জন্য ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার অ্যাম্বুলেন্স নিয়ে তার বাড়িতে গেলে আক্রান্ত ব্যক্তি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে অনাগ্রহ প্রকাশ করেন। পরে হোম আইসোলেশনে রেখে তাকে চিকিৎসা দেওয়া হয়।”

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, ছাগলনাইয়ায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীকে ধর্মীয় নিয়ম অনুযায়ী সমাধিস্থ করা হয়েছে। 

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সরফুদ্দিন আহমেদ জানান, ফেনীতে ইতোমধ্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজন মারা গেছে। এদের মধ্যে দু’জন ফেনী সদর ও দু’জন সোনাগাজী উপজেলার বাসিন্দা। মৃতদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ। এরা কেউ স্বাস্থ্যকর্মী, মসজিদের ইমাম, ব্যবসায়ী, বৃদ্ধ ও কেউ গৃহিনী ছিলেন।