ঈদ কেনাকাটার ১০ হাজার টাকা ডিসির ত্রাণ তহবিলে দিল ২ ভাই

ঈদের নতুন কাপড় কেনাকাটার জন্য বরাদ্দ দশ হাজার টাকা করোনাভাইরাস মোকাবিলায় জেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা তহবিলে জমা দিয়েছে ঠাকুরগাঁওয়ের এক কিশোর ও তার ভাই।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 11:15 AM
Updated : 18 May 2020, 11:15 AM

রোববার তারা ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে ১০ হাজার টাকা দেন বলে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান।

এরা হল- ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়া এলাকার ফরহাদুল ইসলাম ও আয়শা দম্পতির দুই সন্তান আসিফ ফারহান ও আবির ফারহান।

আসিফ পাবনা ক্যাডেট কলেজের ৮ম শ্রেণির ও আবির ঠাকুরগাঁও সরকবারি বালক উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

আসিফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলে, করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়েছে মানুষজন। অনেকেই খাবারের জন্য কষ্ট পাচ্ছেন। আর এসব বিষয়গুলো টেলিভিশনে দেখেছি।

“তাই দুইভাই মিলে সিদ্ধান্ত নেই ঈদে নতুন কাপড় না কিনে সেই টাকা দিয়ে অসহায়দের খাবার কিনে দেব। সেই চিন্তা থেকে আজকে বাবার সঙ্গে এসে টাকাগুলো জেলা প্রশাসকের হাতে দিয়েছি।”

আসিফের বাবা ফরহাদুল ইসলাম বলেন, করোনাভাইরাস নিয়ে সবসময় বাড়িতে আলোচনা হয়। এসব কথা আমাদের দুই ছেলে শোনে। তাদের ঈদের কাপড় কেনার ১০ হাজার টাকা জেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা তহবিলে দেওয়া কথা বলে তারা।

“প্রথমে ভেবেছিলাম হয়তো তারা দুষ্টমি করছে, কিন্তু তা নয়। তারা টাকাগুলো দিবেই। আজ জেলা প্রশাসকের কাছে হাজির হয়ে সেই ১০ হাজার টাকা দেওয়া হয়। এখন বেশ তৃপ্তি পাচ্ছি।”

জেলা প্রশাসক বলেন, “ঈদে নতুন পোশাক কেনার টাকা দিয়ে শিশুরা যে এগিয়ে আসবে এটা কখনও ভাবিনি। এই মুহুর্তে সত্যি তারা একটা একটি দৃষ্টান্ত। করোনা দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়াতে শিশুদের উৎসাহ বাড়াবে।”