টাঙ্গাইলে পোস্ট মাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাই

টাঙ্গাইলে এক পোস্ট মাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাই করেছে দুবৃর্ত্তরা।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2020, 03:17 PM
Updated : 17 May 2020, 03:17 PM

রোববার দুপুরে টাঙ্গাইলের কালিহাতি উপজেলার কালিহাতি-বল্লা সড়কের বল্লা তাঁত বোর্ড সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

ছিনতাইকারীদের গুলিতে আহত মজিবর রহমান বল্লা পোস্ট অফিসের পোস্ট মাস্টার।

গুলিবিদ্ধ মজিবর রহমানকে প্রথমে কালিহাতী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে এবং পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় ওই সময়ে হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত ডা. সাইদুর রহমান জানিয়েছেন।

কালিহাতি থানার ওসি হাসান আল-মামুন বলেন, “খবর পেয়ে ঘটনাস্থল থেকে একটি গুলির খোসা ও একটি মিস ফায়ার হওয়া গুলি উদ্ধার করা হয়েছে।”

পোস্ট মাস্টারের স্বজনদের উদ্ধৃত করে ঘটনার বিবরণ দিতে গিয়ে কালিহাতী থানার ওসি হাসান আল-মামুন জানান, রোববার দুপুর ২টায় বল্লা পোস্ট মাস্টার মজিবর রহমান কালিহাতী পোস্ট অফিস থেকে গ্রাহকদের সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা তোলেন।

“ওই টাকা নিয়ে রানার রফিকুল ইসলামকে সাথে নিয়ে মোটরসাইকেলে করে বল্লা সাবপোস্ট অফিসের যাওয়ার সময় ওইস্থানে পৌঁছালে পেছন থেকে একটি মোটরসাইকেলে তিনজন ছিনতাইকারী তাদের গতিরোধ করে।

“এ সময় মজিবর রহমানের ডান পায়ে গুলি করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।”

তাদের চিৎকার শুনে স্থানীয়রা এসে মজিবর রহমানকে উদ্ধার করে কালিহাতি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান বলে জানান তিনি।

এদিকে, টাঙ্গাইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. শফিকুল ইসলাম সজীব জানিয়েছেন, সেখানেও তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রোববার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর জন্য রেফার করেন।

তবে রাত সাড়ে ৮টা পর্যন্ত আহত পোস্ট মাস্টারের স্বজনরা তাকে টাঙ্গাইল সদর হাসপাতালে রেখেই চিকিৎসা করাচ্ছিলেন। আহতের অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তাকে ঢাকায় নিয়ে যাবে বলে স্বজনরা তাদের জানিয়েছেন ডা. শফিকুল।

কালিহাতি উপজেলা পোস্ট মাস্টার আ. মোমিন সাংবাদিকদের জানান, কালিহাতি পোস্ট অফিস থেকে গ্রাহকদের সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা উত্তোলন করে রানার রফিকুল ইসলামকে সাথে নিয়ে বল্লা সাবপোস্ট অফিসের যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

অন্যদিকে, ঘটনা উদঘাটনসহ ছিনতাইকারীদের গ্রেপ্তারের সব চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ।