কেরানীগঞ্জে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় আরও দুইজনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2020, 01:57 PM
Updated : 6 April 2020, 01:57 PM

সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন এ তথ্য জানিয়েছেন।এ নিয়ে তিনজন আক্রান্ত শনাক্ত হল।

নতুন আক্রান্ত দুইজন উপজেলার জিনজিরা ও শুভাঢ্যা এলাকার বাসিন্দা। তাদের মধ্যে একজনের বয়স ৫৮ বছর এবং আরেকজনের বয়স ৫৫ বছর।

স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই দুই ব্যক্তির দেহে করোনাভাইরাসে উপসর্গ দেখা দেয়। এ খবর পেয়ে আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম গত শনিবার তাদের বাসায় গিয়ে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে।

“পরীক্ষার ফলাফলে তাদের দুইজনের শরীরেই করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।”

আক্রান্ত দুইজনের মধ্যে একজনকে সোমবার দুপুরে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। আক্রান্ত অপরজনকে বিকাল সাড়ে ৫টার দিকে একই হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এলাকা দুটি লকড ডাউন করা হবে নাকি আক্রান্তদের পরিবাসহ কয়েকটি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হবে জানতে চাইলে ডা. মোবারক বলেন, “এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে আক্রান্তদের স্বজনদের সঙ্গে আমরা কথা বলে এলাকা দুটি পর্যবেক্ষণ করছি। খুব শীঘ্রই সিদ্ধান্ত গ্রহণ করে আপনাদের জানানো হবে।”