বগুড়ায় নির্বাচন স্থগিত চান বিএনপি প্রার্থী

করোনারভাইরাসের সংক্রমণের ঝুঁকির মধ্যে বগুড়া ১ আসনের উপনির্বাচন   স্থগিত করার দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2020, 03:02 PM
Updated : 20 March 2020, 03:02 PM

এ নির্বাচনে বিএনপির ধানের শিষ প্রতীক নিয়ে নির্বাচনের লড়াইয়ে থাকা এ কে এম আসানুল তৈয়ব জাকির শুক্রবার বিকালে জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি জানিয়েছেন।

২০০৮ সাল থেকে টানা তিনবার জাতীয় সংসদের এ আসনের নির্বাচিত সদস্য আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান গত ১৮ জানুয়ারি মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে ইসি। এরপর আগামী ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ভাইরাস সংক্রমণ রোথে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বিনোদনকেন্দ্রগুলো বন্ধ হয়েছে। শুক্রবার ইসলামিক ফাউন্ডেশন বিজ্ঞপ্তি দিয়ে মসজিদে গিয়ে নামাজ পড়ার উপর কিছু নিয়মনীতির কথাও জানিয়েছে।

এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটা দেশগুলো থেকে গত দুই মাসে ছয় লাখের বেশি প্রবাসীরা দেশে ফিরে আসে। যারা অনেকেই ১৪ দিন কোয়ারিন্টিনে না থেকে এলাকায় এলাকায় ঘোরাফেরা করার খবর রয়েছে। এতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কা বেড়ে গেছে।

সংবাদ সম্মেলনে আসানুল তৈয়ব জাকির বলেন, করোনাভাইরাস এখন গোটা বিশ্বের সমস্যা। এ ভাইরাসের প্রভাব বাংলাদেশ পড়েছে। করোনাভাইরাসের কারণে ভয়াবহ পরিস্থিতি হতে পারে।

এর ভেতর “ভোট ক্যাম্পিং এবং ভোটদানের সময় জনসমাবেশ ঘটবে।”

ভোটের কারণে শুধু হাত ধোয়ার জন্য সাবানই যথেষ্ঠ নয় উল্লেখ করে তিনি বলেন, জনমানুষের কথা চিন্তা করে এখনই উপনির্বাচন বন্ধ করা উচিত।

“যেহেতু নির্বাচন বন্ধ ঘোষণা করেনি। তাই সীমিত আকারে ভোট চাইতে গেলেও বারবার হামলা করছে আওয়ামী লীগ প্রার্থীর কর্মীরা।

“আজও হামলা করেছে। এ পর্যন্ত পাচ বার হামলার শিকার হই।“

তিনি গাড়ি ভাংচুর ও নেতাকর্মীদের হামলা করে আহত করা অভিযোগ তুলে বলেন, “নির্বচনের পরিবেশও নেই।”

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি নেতা রেজাউল করিম বাদশা, মোশারফ হোসেন চৌধুরী, তৌহিদুল আলম মামুন, যুবদলের খাদেমুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবক দলের মাজেদুর রহমান জুয়েল ও সরকার মুকুল, ছাত্রদলের আবু হাসান প্রমুখ।

অন্যদিকে, গত বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন ভবনে কমিশন সভায় ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং বগুড়া-১, যশোর-৩ আসনের উপ নির্বাচনের ভোট হবে কি না- সেই সিদ্ধান্ত নির্বাচন কমিশন শনিবার নেবে বলে জানান ইসি সচিব মো. আলমগীর জানান।