বেনাপোলে স্বাস্থ্যসেবার সহায়ক পুলিশ অসুস্থ, ছুটি ১৫ দিনের

অসুস্থ হয়ে পড়ায় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের 'মেডিকেল টিমকে' সহায়তাকারী এক পুলিশ কনস্টেবলকে ১৫ দিনের ছুটিতে পাঠানো হয়েছে।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2020, 06:28 PM
Updated : 19 March 2020, 06:28 PM

বৃহস্পতিবার রাতে যশোর পুলিশের মুখপাত্র ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম এ কথা জানান। 

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব বলেন, পাসপোর্ট যাত্রীদের চিকিৎসা সেবায় মেডিকেল টিমকে সহায়তার জন্য যশোর জেলা পুলিশ লাইন থেকে ছয়জন কনস্টেবলকে বেনাপোল ইমিগ্রেশনে আনা হয়।

“এদের মধ্যে একজন কনস্টেবলের জ্বর হওয়ায় তাকে ছুটিতে পাঠানো হয়েছে এবং ১৪ দিন 'হোম কোয়ারেন্টাইনে' থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।”

যশোর পুলিশের মুখপাত্র ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, বেনাপোল ইমিগ্রেশনে চিকিৎসা সেবায় নিয়োজিত একজন পুলিশ কনস্টেবলের জ্বর, সর্দি ও কাশি হওয়ায় তাকে ১৫ দিনের ছুটিতে পাঠানো হয়েছে। 

ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট বা পিপিই) অপ্রতুল হওয়ায় পুলিশের পাশাপাশি স্বাস্থ্যসেবায় নিয়োজিতরাও ঝুঁকি রয়েছেন। পিপিই জীবাণুর সংক্রমণ ঠেকাতে কাজে দেয়। এসব উপকরণের মধ্যে রয়েছে-প্রতিরোধমূলক পোশাক, হেলমেট, গ্লাভস, বিশেষ ধরনের চশমা, মুখের মাস্ক এবং অন্যান্য বিশেষভাবে তৈরি উপকরণ, যেগুলো জীবাণু সংক্রমণ থেকে রক্ষা করবে।

হাসপাতালগুলোয় এসব উপকরণ এখনও না পৌঁছানোয় কয়েকটি আতঙ্কের মধ্যে চিকিৎসা সেবা দিচ্ছেন বলে কয়েকটি জেলার হাসপাতাল থেকে খবর পাওয়া গেছে।