ফেইসবুকে করোনাভাইরাস আক্রান্তের গুজব ছড়িয়ে আটক

গাজীপুরের এক প্রাইমারি স্কুলের শিক্ষিকা করোনাভাইরাস আক্রান্ত হয়েছে বলে ফেইসবুকে গুজব ছড়ানোয় এক যুবককে আটক করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2020, 02:34 PM
Updated : 18 March 2020, 04:09 AM

মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলার বৈরাগীরচালা থেকে তাকে আটক করে পুলিশ ।

গ্রেপ্তার আনোয়ার হোসেন (৩৫) স্থানীয় ভাংনাহাটি এলাকার সুলতান উদ্দিনের ছেলে।

শ্রীপুর থানার ওসি লিয়াকত আলী বলেন, আনোয়ার ফেইসবুকে নিজেকে শ্রীপুর নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক বলে দাবি করেছেন।

“তার বিরুদ্ধে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক এ এস এম ফতেহ আকরাম বাদী হয়ে মঙ্গলবার রাতে আইসিটি আইনে শ্রীপুর থানায় মামলা করেছেন।”

ফেইসবুকে আনোয়ার রটান, ওই শিক্ষিকা প্রশিক্ষণে গিয়ে বিদেশিদের সংস্পর্শে আসায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আরো কয়েকজনের একই উপসর্গ দেখা গেছে।  ‘আপনি আমি আমরা কেউ এখন নিরাপদ নই।’

তিনি আরও লেখেন, শ্রীপুর হাসপাতালে সেদিন চিকিৎসা না পেয়ে পালিয়ে গিয়ে সন্তানদের নিয়ে ঘরে দরজা বন্ধ করে রেখেছেন। আর এলাকাবাসী বাড়ির নির্দিষ্ট দূরত্বে পাহারা বসিয়ে আল্লাহ আল্লাহ করছেন। তিনি এখন রীতিমত অবরুদ্ধ।

‘ওই শিক্ষিকা এখন আতঙ্কের নাম।’

এ নিয়ে জানতে চাইলে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ জানান, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে ওই ধরণের কোন রোগী আসেননি এবং হাসপাতালে কোন ডাক্তারও অনুপস্থিত ছিলেন না।

“গুজবের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশকে জানানোর পর পুলিশ ওই যুবককে আটক করেছে “

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনও বলেন শ্রীপুর হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী যায়নি।

জেলার কোয়ারিন্টিনে থাকাদের বিষয়ে গাজীপুর সিভিল সার্জন খায়রুজ্জামান জানান, গাজীপুর জেলার সদর ও কাপাসিয়ায় তিনজন করে এবং কালীগঞ্জ ও শ্রীপুর উপজেলায় দুইজন করে মোট ১০জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তাদেরকে নজরদারিতে রাখা হয়েছে।

জেলা প্রশাসক তরিকুল ইসলাম জানান, মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এখন ৪০ জন ইতালিফেরত প্রবাসী কোয়ারেন্টিনে রয়েছেন। গত দুই দিনে সেখান থেকে দুই দফায় আটজনকে ঢাকার উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে।