যৌতুক: নরসিংদীতে স্ত্রীকে পেটানোয় স্বামী গ্রেপ্তার

বাপের বাড়ি থেকে যৌতুক এনে দিতে না পারায় পিটিয়ে এক গৃহবধূর হাত ভেঙে দিয়েছে তার শ্বশুরবাড়ির লোকজন।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 02:10 PM
Updated : 7 Feb 2020, 02:10 PM

এ ঘটনায় করা মামলায় শুক্রবার দুপুরে নরসিংদী জেলাধীন মাধবদী থানার কান্দাইল গ্রাম থেকে ওই নারীর স্বামীকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ান জানান, এ ঘটনায় গুরুতর আহত চাঁদনী আক্তার শুক্রবার তার স্বামী, শাশুড়ি ও ননদকে আসামি করে মামলা করেন।

চাঁদনীর স্বামী আসামি ফজলুল ভূইয়ার ছেলে কাজল ভূইয়াকে গ্রেপ্তার করার খবর নিশ্চিত করে ওসি বলেন, “চাঁদনী আক্তারের শাশুড়ি ও ননদ পালিয়ে গেছে। তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।”

গ্রেপ্তার কাজল ভূইয়ার নরসিংদীর মাধবদী থানার কান্দাইল গ্রামের ফজলুল ভূইয়ার ছেলে। ২০১৫ সালে পহেলা জানুয়ারি তার সাথে চাঁদপুর জেলার মতলব থানার দক্ষিণ ফাতেপুর গ্রামের নেসকা উদ্দিনের মেয়ে চাঁদনী আক্তারের (২০) বিয়ে হয়। বর্তমানে তাদের একটি সন্তান রয়েছে।

মামলার অভিযোগ উদ্ধৃত করে পুলিশ জানায়, তাদের বিয়ের পর থেকে দুই লাখ টাকা যৌতুক এনে দেওয়ার দাবি জানিয়ে আসছিল চাঁদনীর স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন। যৌতুক এনে দিতে অপারগতা প্রকাশ করায় তার উপর প্রায়ই নির্যাতন চালানো হতো।

গত ৪ ফেব্রুয়ারি ভোরে যৌতুক নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে স্বামী, শাশুড়ি ও ননদ তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এতে তার ডান হাত ভেঙে যায়।

এ ব্যাপারে চাঁদনী আক্তার বাদী হয়ে মাধবদী থানায় স্বামী, শাশুড়ি ও ননদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।