এসএসসি: গাইবান্ধায় শিক্ষক বহিষ্কার

গাইবান্ধায় একটি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় নকলে সহায়তার অভিযোগে দুই শিক্ষককে পরীক্ষা কেন্দ্র থেকে বহিষ্কার করে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2020, 11:11 AM
Updated : 6 Feb 2020, 11:12 AM

বৃহস্পতিবার ইংরেজি প্রথম পত্র পরীক্ষা চলাকালে বুড়াইল মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ফুলতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃত শিক্ষকরা হলেন গলাকাটি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের বাংলার সহকারী শিক্ষক সাহানা পারভীন ও কম্পিউটার বিষয়ের প্রদর্শক সোহেল রানা।

ফুলছড়ির ইউএনও আবু রায়হান দোলন বলেন, “পরীক্ষা চলাকালে কেন্দ্রে পরির্দশনে গেলে ওই দুই শিক্ষককে নকল সরবরাহ করতে দেখা যায়। এ কারণে তাদের কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়।”

ওই দুই শিক্ষককে কেন্দ্রে দায়িত্ব থেকেও অব্যহতি দেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে চিঠি পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

এছাড়া অসাদুপায় অবলম্বনের দায়ে ওই কেন্দ্রে চারজন, পার্শ্ববর্তী অপর একটি কেন্দ্রে তিনজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয় বলে জানান তিনি।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, সাঘাটা উপজেলার ভরতখালি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট অসাদুপায় অবলম্বনের দায়ে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেছেন।

এনায়েত হোসেন জানান, জেলায় ১০৪টি কেন্দ্রে ২৩ হাজার ৫৮৭ এসএসসি পরীক্ষার্থী, ২ হাজার ৭৩৫ জন এসএসসি ভোকেশনাল, ৩৮৫ জন দাখিল ভোকেশনাল ও ৪ হাজার ৫৭৩ জন দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে।