সাভারে স্ত্রীকে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগে স্বামী গ্রেপ্তার

সাভারে যৌতুকের টাকা না পেয়ে এক গৃহবধূকে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগে উঠেছে স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 10:46 AM
Updated : 4 Feb 2020, 10:46 AM

সাভারের আমিনবাজার পুলিশ ক্যাম্পের এসআই সবুর খাঁন জানান, মঙ্গলবার সাভার মডেল থানায় মামলা দায়েরের পর রেখা ওরফে নুপুর (২২) নামের ওই নারীর স্বামী কাউসারকে গ্রেপ্তার করে পুলিশ।

কাউসার (২৪) যশোর জেলার কোতোয়ালি থানার পুরাতন কসবা কাজিপাড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে।তারা সাভারের আমিনবাজার এলাকায় থাকতেন।

ঘটনার পর থেকে বাদশা মিয়া পলাতক রয়েছেন বলে পুলিশ জানায়।

মামলার বাদী নুপূরের ভগ্নিপতি মো. নুরুজ্জামান বলেন, পাঁচ বছর আগে পারিবারিকভাবে তার নুপূরের সঙ্গে কাউসারের বিয়ে হয়।তাদের সংসারে রোমা নামে আট মাসের একটি কন্যা শিশু রয়েছে।বিয়ের পর থেকে কাউসার পাঁচ লাখ টাকা যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিল।

কিন্তু তারা যৌতুকের টাকা দিতে রাজি না হওয়ায় বিভিন্ন সময় নুপুরকে তার স্বামী ও শ্বশুর মারধর করতো বলে জানান নুরুজ্জামান।

তিনি বলেন, “নূপুর স্বামী ও শ্বশুরের নির্যাতন সহ্য করতে না পেরে সম্প্রতি বাড়ি থেকে ধারদেনা করে ৭০ হাজার টাকা কাউসার দেয়। কিন্তু এরপর আরও টাকার দাবিতে নূপুরের উপর নির্যাতন চলতেই থাকে।

“এর জেরে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নূপুরের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তার স্বামী। তখন তার চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নিভিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে।”

এসআই বলেন, স্ত্রী হত্যা চেষ্টায় গ্রেপ্তার কাউসারকে আদালতে পাঠানো হয়েছে। মামলার আরেক আসামি বাদশা মিয়াকেও আটকের চেষ্টা চলছে।