খুলনা বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্র জেএমবি সদস্য সন্দেহে আটক

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র ‘বোমা তৈরির সরঞ্জামসহ’ আটক হয়েছেন, যারা নব্য জেএমবির সদস্য বলে পুলিশের ভাষ্য।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2020, 09:22 AM
Updated : 25 Jan 2020, 01:40 PM

খুলনা সিটি পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে শহরের গল্লামারীর খোরশেদনগর এলাকায় হাসনাহেনা নামে চারতলা একটি ভবনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র নূর মোহাম্মদ অনিক ও একই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের ছাত্র মো. মোজাহিদুল ইসলাম রাফি।

কমিশনার কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অভিযান চালানোর সময় ওই দুইজনের কাছে বোমা তৈরির ১৯ প্রকারের বিপুল পরিমাণ সরঞ্জাম পাওয়া গেছে।”

আটককৃতদের জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে কমিশনার বলেন, “এই দুই শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী মতাদর্শে আকৃষ্ট হন। পরে তারা নব্য জেএমবির আদর্শে অনুপ্রাণিত হয়ে তাতে সম্পৃক্ত হন। একপর্যায়ে নিজেরাই নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য বোমা তৈরি শেখেন।

কমিশনার বলেন, আটক দুইজনকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ড মঞ্জুর হলে তাদের কোনো সহযোগী আছে কিনা এবং অর্থের উৎস কী সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

আটক দুই ছাত্রের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য মো. ফায়েক উজ্জামান।