উত্তরের মানুষ শীতের কষ্টে, ঢাকায় নালিশ ফখরুলের: কাদের

উত্তরাঞ্চলের মানুষ যখন শীতে কষ্ট পাচ্ছে তখন বিএনপি মহাসিচব ঢাকায় টেলিভিশনে বক্তব্য দিয়ে নালিশ করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2020, 03:59 PM
Updated : 11 Jan 2020, 03:59 PM

শনিবার নীলফামারীতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, বিএনপি কোটিপতিদের দল। উত্তরাঞ্চলের মানুষ যখন প্রচণ্ড শীতে কষ্ট করছে তখন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ঢাকায় বসে টেলিভিশনে নালিশ করে বেড়াচ্ছেন।

“বিএনপি নামের এই দলটি কোনোদিন দেশের গরিব, দুঃখী মানুষের জন্য রাজনীতি করেনি। তারা কোনোদিন জনগণের সাথে ছিল না ভবিষ্যতেও থাকবে না। তারা রাজনীতি করে নিজেদের জন্য।”

বিএনপি সরকার পরিচালনার দায়িত্ব নিয়ে জনগণের টাকা লুট করে নিজেদের পকেট ভর্তি করে আর বিদেশে পাঠায় বলেও কাদের অভিযোগ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, “আপনার বাড়ি উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও জেলায়। নালিশ আর অভিযোগের রাজনীতি না করে আপনি তো ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজুপর, নীলফামারীর শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে পারতেন।”

বিএনপিকে ডিজিটাল বাংলাদেশ বিরোধী বলেও কাদের অভিযোগ করেন।

“নির্বাচনে ইভিএমসহ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত আওয়ামী লীগ মেনে নেবে। বিএনপি এনালগ বাংলাদেশ চায়, তারা ডিজিটাল বাংলাদেশ চায় না বলেই ইভিএম নিয়ে তাদের আপত্তি।”

তাই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইভিএম নিয়ে ‘বিষোদগার’ করছেন বলে ওবায়দুল কাদের মনে করেন।

দুপুরে নীলফামারীর সৈয়দপুর ফাউভ স্টার মাঠে আওয়ামী লীগের উদ্যোগে রংপুর বিভাগের আট জেলার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন ওবায়দুল কাদের।

শেখ হাসিনা সরকারের আমলে প্রত্যেকটি নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে দাবি করে সেতুমন্ত্রী বলেন, “আমি আশ্বস্ত করছি; ঢাকার দুই সিটি করপোরের্শন নির্বাচন অবাধ হবে, সুষ্ঠু হবে, নিরপেক্ষ হবে।”

ইভিএমের ভোটে বিএনপির অনীহার সমালোচনা করেন আওয়ামী লীগ সম্পাদক।

“ইভিএম হচ্ছে একটি আধুনিক ব্যবস্থা। ইভিএমের মাধ্যমে সহজে ভোট দেওয়া যায়, তেমনি সহজে গণনাও করা যায়। এই ইভিএম বিশ্বস্বীকৃত আধুনিক ব্যবস্থা। বাংলাদেশ আজ আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলছে; বাংলাদেশ আজ ডিজিটাল। কিন্তু বিএনপি আধুনিক কিংবা ডিজিটাল বাংলাদেশ চায় না। তারা এনালগ যুগে থাকতে চায়।।”

আন্দোলন ও জনসমর্থন দুটোতেই বিএনপির খরা চলছে দাবি করে ওবায়দুল কাদেও বলেন, “আন্দোলন ও জনসমর্থন সবকটিতেই তাদের খড়া চলছে। অথচ বিএনপির নেতারা বলে বেড়াচ্ছেন তাদের নাকি জোয়ার বইছে। কিসের জোয়ার কোথাকার জোয়ার? আগে আন্দোলনের পথ তৈরি করুন, জনসমর্থন আদায় করুন। জনগণ আপনাদের পাশে নেই, তাই আপনাদের সকল জোয়ারে ভাটা পড়েছে।”

আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জন্য রাজনীতি করেন এবং দেশের যেকোনো দুর্যোগে বঙ্গবন্ধু কন্যা সাধারণ মানুষের পাশে ছিলেন, ভবিষ্যতেও থাকবেন বলে মন্তব্য করেন কাদের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রোকেয়া বেগম, ত্রাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক সায়েম খান, উপদপ্তর কমিটির সদস্য মেহেদী হাসান, জেলা সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক প্রমুখ নেতৃবৃন্দ।

আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ত্রাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী জানান, সৈয়দপুর ফাইভ স্টার মাঠে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ কর্তৃক সৈয়দপুর উপজেলার শীতার্ত মানুষের মাঝে তিন হাজার কম্বল বিতরণ শেষে সেখানে রংপুর বিভাগের আট জেলা ও রংপুর মহানগরের শীতার্ত মানুষের জন্য ৪৫ হাজার কম্বল সংশ্লিষ্ট জেলার সভাপতি-সম্পাদকের হাতে তুলে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।