জনপ্রতিনিধিদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান

জনপ্রতিনিধিদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 03:25 PM
Updated : 9 Jan 2020, 03:25 PM

বৃহস্পতিবার চাঁদপুরে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আসন্ন হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থী ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় হয় উপজেলা পরিষদ মিলনায়তনে।

কবিতা খানম বলেন, “জনপ্রতিনিধিদের আইনের প্রতি শ্রদ্ধা না থাকলে সমাজে আইনের ব্যবহার সুষ্ঠু হবে না। তাই আপনারা নিজেদের আচরণে এমন কিছু করবেন না যাতে আইনকে অসম্মান বা অশ্রদ্ধা করা হয়।”

এ প্রসঙ্গে তিনি সাম্প্রতিক সময়ে ভোটবেন্দ্রে ভোটারের উপস্থিতি কম বলেও মন্তব্য করেন।

“কিছুদিন ধরে আমরা দেখছি ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের সংখ্যা কমে যাচ্ছে। এজন্য শুধু একটি বিষয়কে দায়ী করলে হবে না। এজন্য অনেকগুলো বিষয়কে চিহ্নিত করতে হবে।”

সুষ্ঠু পরিবেশের জন্য শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সঠিক দায়িত্ব পালন ছাড়াও পারিপার্শ্বিক অবস্থাটাও ভোটারদের অনুকূলে থাকতে হবে বলে তিনি মনে করেন।

“ভোটারা যেমন সুষ্ঠু পরিবেশে ভোট কেন্দ্রে যাবে, ঠিক তেমনিভাবে ভোট প্রদান করে নিরাপদে বাড়ি যাওয়ার ব্যবস্থাও করে দিতে হবে।”

নির্বাচনের পরিবেশ ঠিক রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রার্থীদেরও দায়িত্বশীল ভূমিকা এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিত বাড়ানোর রাখার আহ্বান জানান তিনি।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন খানের পরিচালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, নির্বাচনের প্রার্থী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

আগামী ১৩ জানুয়ারি হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে নয়জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রদ্বিন্দ্বিতা করছেন।