সিরাজগঞ্জে ট্রেন ইঞ্জিন বিকল, সোয়া ঘণ্টা চলাচলে বিঘ্ন

সিরাজগঞ্জে মালবাহী ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে ঢাকার সাথে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন যোগাযোগ সোয়া ঘণ্টা বন্ধ থাকা পর ট্রেনটি সরিয়ে ফের লাইন চালু করা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 08:32 AM
Updated : 4 Dec 2019, 11:37 AM

বুধবার দুপুর সোয়া ১টার দিকে সিরাজগঞ্জ সদরের মুলিবাড়ী চেকপোস্ট এলাকায় এ ঘটনার পর ঢাকার সাথে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে বলে রেলওয়ে কর্মকর্তা জানিয়েছেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ইসমাইল হোসেন জানান, ঈশ্বরদী থেকে ভারতীয় পাথর বোঝাই ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে পৌঁছানোর কথা ছিল।

“সেখান থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে মুলিবাড়ী চেকপোস্ট এলাকায় ট্রেনটি পৌঁছলে এর ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে ঢাকার সাথে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

এ অবস্থায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে বলেও জানান তিনি।

পরে ঈশ্বরদী থেকে আসা লাইফ ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে বিকল ইঞ্জিনসহ ট্রেনটি পিছন থেকে ঠেলে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনের ২নং লাইনে রাখার পর রেলপথটি সচল হয় বলে স্টেশন মাস্টার ইসমাইল জানান।

“উদ্ধার অভিযানের পর দুপুর আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যেও দিকে ছেড়ে গেছে।”

এদিকে, সিরাজগঞ্জ শহরের প্রধান প্রবেশ পথ মুলিবাড়ী চেকপোস্টে ইঞ্জিনটি বিকল হওয়ার কারণে সিরাজগঞ্জ-মুলিবাড়ি আঞ্চলিক সড়কেও যান চলাচল ছিল।

গত বৃহস্পতিবার সিরাজগঞ্জের কামারখন্দে একটি মেইল ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার দেড় ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ ছিল।