কর্মকর্তাকে ‘পেটানো’ সেই গাড়ি চালক কারাগারে

জেলা শিক্ষা অফিসের প্রশিক্ষণ সমন্বয়কারীকে পেটানোর অভিযোগে গ্রেপ্তার সরকারি গাড়ি চালক ইমতিয়াজ আলী বাবলাকে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2019, 05:33 PM
Updated : 13 Oct 2019, 05:33 PM

রোববার পঞ্চগড়ের মুখ্য বিচারিক হাকিমের আদালতের বিচারক হুমায়ুন কবির সরকার এই আদেশ দেন।

শিক্ষকদের প্রশিক্ষণে খাবার কেনার দায়িত্ব না পেয়ে শনিবার দুপুরে শহরের বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ে ওই কর্মকর্তাকে পিটিয়ে আহত করার অভিযোগে ইমতিয়াজ আলী বাবলার বিরুদ্ধে মামলা হয়েছে।

পঞ্চগড় সদর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা দীন মোহাম্মদ বলেন, শনিবার রাতে প্রশিক্ষণ সমন্বয়কারী আমিনুল ইসলাম ওই গাড়ি চালকের বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান, মারপিট ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে মামলা করেন। এ মামলায় গ্রেপ্তর এজাহারনামীয় একমাত্র আসামি বাবলাকে মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করানো হয়।

আদালতের বিচারক হুমায়ুন কবির সরকার তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে আদালত পুলিশ তাকে জেলহাজতে পাঠায়।

প্রশিক্ষণ সমন্বয়কারী আমিনুল ইসলাম বলেন, “ঘটনার বিচার পেতে আমি মামলা করেছি। হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে আমি প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ দিচ্ছি।”

একজন কর্মকর্তাকে প্রকাশ্যে লাঞ্ছনার ঘটনা তার মতো অনেককে হতবাক করেছে মন্তব্য করে তিনি বলেন, অতীতে ওই গাড়ি চালকের নানা অনৈতিক কাজের কেউ কোনও প্রতিবাদ না করাতেই তিনি ধৃষ্টতাপূর্ণ আচরণ দেখাতে সাহস পেয়েছেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের তিনি মৌখিকভাবে ঘটনাটি অবহিত করেছেন বলে তিনি জানান।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা হিমাংশু কুমার রায় সিংহ বলেন, “অভিযুক্ত গাড়ি চালকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে শনিবারের ঘটনার আলোকে চিঠি দেওয়া হয়েছে। তারাই এখন প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।”

বিশেষত সরকারি কাজে বাধাদান ও অসদাচরণের বিষয়টি চিঠিতে গুরুত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানান।

প্রশিক্ষণ কর্মশালায় ‘খাবার কেনার সুযোগ না দেওয়ায়’ বাবলা শনিবার আমিনুলকে মারধর করেন বলে মামলায় অভিযোগ করা হয়।