নারায়ণগঞ্জে নকল ইলেকট্রনিক্স ও প্রসাধনী কারখানায় অভিযান, আটক ৮

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ নকল প্রসাধনী ও ইলেকট্রনিক পণ্য তৈরির কারখানা উৎঘাটন করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2019, 04:31 AM
Updated : 3 Oct 2019, 04:31 AM

বুধবার রাতে এ অভিযানের সময় নকল পণ্যসহ আটজনকে আটক করা হয় বলেও জানিয়েছে পুলিশ।

‘মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেড’ ও ‘ম্যাক্স ইলেকট্রো ইন্ডাস্ট্রিজ’-এ অভিযানে আটককৃতরা হলেন-সিরাজুল ইসলাম (১৮), সোহাগ (২৪), অহিদুল ইসলাম (৩৫), আমিনুল ইসলাম (৩২), রাজীব (১৮), মাইনুল ইসলাম (৩২), মেহেদী হাসান (১৮) ও সাইফুল ইসলাম (৩৫)।

বেলায়েত হোসেন নামে ঢাকার ধানমন্ডির এক বাসিন্দা প্রতিষ্ঠান দুটির মালিক উল্লেখ করে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ বলেন, “মানুষকে যে প্রতারিত করছে সে আইনে আমরা মামলা নেব। মূল হোতাকেও আইনের আওতায় আনা হবে।”

ঘটনার বিবরণে তিনি জানান, বুধবার রাত ১০টার দিকে শুরু হওয়া অভিযান শেষ হয় রাত সাড়ে ১২টার দিকে।

“মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেড ও ম্যাক্স ইলেকট্রো ইন্ডাস্ট্রিজ নামে দুই প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে নকল প্রসাধনী ও ইলেকট্রনিক পণ্য তৈরি করে আসছিল।

ধানমন্ডির বাসিন্দা বেলায়েত হোসেন নামে এক ব্যক্তি সিদ্ধিরগঞ্জের একটি জায়গায় নকল প্রসাধনী তৈরি করে বিক্রি করেন জানিয়ে তিনি বলেন, “আমরা খবর পাওয়ার পর রাত ১১টার দিকে অভিযান চালাই।

“জাপান, ইন্ডিয়া, চায়না, লন্ডন, আমেরিকা, ফ্রান্সহসহ বিভিন্ন দেশের নামে ময়লা পানি, রং ও সেন্ট দিয়ে এসব প্রসাবধনী বানানো হচ্ছিল। কোবরা, ফগ, রয়েল, এয়ার ফ্রেশনারসহ বিভিন্ন ব্র্যান্ডের নামে এসব নকল পণ্য তারা বাজারজাত করত।“

তিনি আরও বলেন, “পরে আরেকটি গুদামে গিয়ে দেখি সেখানে ৬৫ ইঞ্চি, ৭০ ইঞ্চির নকল টিভি বানাচ্ছেন। সনি, স্যামসাং, এলজি, প্যানাসনিকসহ বিভিন্ন ব্রান্ডের টিভি ও মাইক্রো-ওভেন তৈরি করছে।

“বিভিন্ন ব্রান্ডের নাম থাকলেও এগুলো সব ভুয়া।”

জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় ৫০ কোটি টাকা বলে ধারনা এই পুলিশ কর্মকর্তার।