২২ দিন পর গাইবান্ধার সঙ্গে ঢাকার সরাসরি ট্রেন চালু

বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় ২২ দিন বন্ধ থাকার পর গাইবান্ধার সঙ্গে ঢাকার সরাসরি রেলযোগাযোগ শুরু হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2019, 09:15 AM
Updated : 8 August 2019, 09:17 AM

গাইবান্ধার স্টেশন মাস্টার আবুল কাশেম জানান, বন্যায় রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রংপুর ও লালমনিরহাটের সঙ্গে ঢাকার আন্তঃনগর ট্রেন চলাচল করছিল পার্বতীপুর ও সান্তাহার হয়ে। ২২ দিন পর বৃহস্পতিবার থেকে আবার গাইবান্ধা হয়ে চলাচল শুরু করেছে।

“ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী আন্তঃনগর লালমনি এক্সপ্রেস বৃহস্পতিবার সকাল ৯টা ৫০মিনিটে গাইবান্ধা স্টেশনে পৌঁছায়। পাঁচ মিনিট যাত্রা বিরতি দিয়ে লালমনিরহাটের উদ্দেশে ছেড়ে গেছে।”

এ সময় পশ্চিমাঞ্চল রেলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ওই ট্রেনের ইঞ্জিনের সামনে উঠে মেরামত করা রেললাইনে ট্রেন চলা পর্যবেক্ষণ করেন।

গত ১৭ জুলাই ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়ায় প্রায় এক হাজার ফুট রেললাইনের নিচের মাটি ও পাথর বন্যার পানির তোড়ে ভেসে যায়। এছাড়া একাধিক স্থানে বড় বড় গর্ত হয়ে পানি জমে থাকে। এ কারণে ওই অংশে রেল চলাচল করতে পারেনি। তবে ওই সময় করতোয়া এক্সপ্রেস সান্তাহার থেকে গাইবান্ধার বোনারপাড়া পর্যন্ত চলাচল করে। দোলনচাঁপা এক্সপ্রেস দিনাজপুর থেকে গাইবান্ধা, সেভেনআপ ও এইট ডাউন মেইল ট্রেনটি পঞ্চগড় থেকে গাইবান্ধা পর্যন্ত চলাচল করে। এদিকে রংপুর ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন কাউনিয়া-পার্বতীপুর-সান্তাহার পথ ব্যবহার করে ঢাকায় যাওয়া-আসা করে।