গোপালগঞ্জে হামলায় আহত সাংবাদিক হাসপাতালে

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ‘রমজান উপলক্ষে মাদকসেবন না করার পরামর্শ দেওয়ায়’ এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 05:49 AM
Updated : 7 May 2019, 05:49 AM

উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান ডাবলুর বিরুদ্ধে এই অভিযোগ করেছেন কোটালীপাড়া প্রেসক্লাবের সভাপতি দৈনিক কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি মিজানুর রহমান বুলু।

তাকে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ঘাঘর বাজারে তাকে মারধর করা হয় বলে তারা অভিযোগ পেয়েছেন।

চিকিৎসাধীন বুলু সাংবাদিকদের বলেন, “রোববার রাতে পুলিশ এলাকার কয়েকজন মাদকসেবীকে ধরে নিয়ে যায়। সোমবার সন্ধ্যায় ঘাঘর বাজারে দেখা হলে ডাবলু আমার কাছে তাদের খবর জানতে চেয়েছিলেন। ডাবলুর নামেও মাদক মামলা রয়েছে।

“একপর্যায়ে আমি তাকে গ্রামবাসী বড় ভাই হিসেবে রামজান মাস সামনে রেখে মাদক সেবন না করতে বলি। এ নিয়ে তার সঙ্গে আমার কথাকাটাকাটি হয়।”

এতে ডাবলু ক্ষিপ্ত হয়ে বুলুকে দেখে নেওয়ার হুমকি দেন বলে অভিযোগ।

বুলু বলেন, “রাত সাড়ে ৮টার দিকে আমি ঘাঘর বাজার থেকে কুরপালা গ্রামে বাড়ি ফেরার প‌থে ডাবলু আমাকে মোটরসাইকেলের চেইন দিয়ে বাড়ি মারে। ডাবলুর সঙ্গে আরো একজন ছিল। তারা আমার গলায় চেইন পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা ক‌রে।”

চিৎকার শুনে আশপাশের লোকজন গিয়ে তাকে কোটালীপাড়া উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নিয়ে যায় বলে তিনি জানান।

স্বাস্থ্য কম‌প্লে‌ক্সের চিকিৎসক প্রেমানন্দ মণ্ডল বলেন, “তার হাত ও গলায় চেইনের আঘাতের চিহ্ন রয়েছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

ওসি ফারুক বলেন, “ডাবলুর নামে একটি মাদক মামলা রয়েছে। সাংবাদিককে মারধরের সঙ্গে জড়িতদের বিরু‌দ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হ‌বে।”

এ বিষয়ে ডাবলুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তার মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি।

গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ফোরাম, গোপালগঞ্জ টি‌ভি জার্নালিস্ট অ্যাসো‌সি‌য়েশন, কোটালীপাড়া প্রেসক্লাব, কা‌শিয়ানী প্রেসক্লাবসহ গোপালগঞ্জের গণমাধ্যমকর্মীরা এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন। তারা এর নিন্দা জানিয়ে অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।